Home জীবন কথা পেঁয়াজের দাম বাড়ার প্রতিবাদে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির বিক্ষোভ মিছিল ও সমাবেশ

পেঁয়াজের দাম বাড়ার প্রতিবাদে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির বিক্ষোভ মিছিল ও সমাবেশ

0
পেঁয়াজের দাম বাড়ার প্রতিবাদে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির বিক্ষোভ মিছিল ও সমাবেশ
পেঁয়াজের দাম বাড়ার প্রতিবাদে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির বিক্ষোভ মিছিল ও সমাবেশ

নারায়ণগঞ্জ কথা : পেঁয়াজের দাম বাড়ার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিএনপির নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করার সময় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের গলিতে পুলিশ বাধা দেয় পরে ধস্তাধস্তির ঘটনা ঘটে সে সময় পুলিশ একজনকে আটক করে এবং নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে  দেয়।

সোমবার (১৮ নভেম্বর) বিকেল ৪টায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের গলিতে পেঁয়াজের দাম বাড়ার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচি বিএনপির নেতাকর্মীরা মিছিল ও সমাবেশ করার সময় এ ঘটনা ঘটে।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক মামুন মাহমুদের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল সমাবেশের উদ্দেশ্যে প্রেসক্লাবের গলিতে প্রবেশের  করলে পুলিশ বাধা দেয়। তাদের সঙ্গে আরো যোগ দেয় মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক আবু আল ইউসুফ খান টিপুর নেতৃত্বাধীন একটি মিছিল। মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামালের নেতৃত্বে নারীদলের নেতাকর্মীদের নিয়ে আরেকটি মিছিল সমাবেশস্থলে আসতে চেষ্টা করে। পুলিশ দুটি মিছিলকে দুদিকে ছত্রভঙ্গ করে দেয় এবং সমাবেশের ব্যানার কেড়ে নেয়।সবার শেষে  বাধার পরে প্রেসক্লাবের সামনে বক্তব্য শুরু করেন কামাল।

মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল বলেন, পেঁয়াজের দাম বৃদ্ধির প্রতিবাদে আমরা দুটো কথা বলার জন্য দাঁড়িয়েছি। কিন্তু আমাদের দাঁড়াতে দেওয়া হচ্ছে না। আমরা রাস্তা আটকাইনি, কোনো গাড়ি থামাইনি। ফুটপাতে দাঁড়িয়ে কথা বলতে চাইলে আমাদের তাড়িয়ে দেওয়া হয়। সেখান থেকে তাদেরকে সরিয়ে দিতে চাইলে পুলিশের সঙ্গে নেতাকর্মীদের বাকবিতণ্ডার পরে নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দিতে পুলিশ তাদের ধাওয়া করে সেখান থেকে মহানগর বিএনপির ধর্ম বিষয়ক সম্পাদক শাহরিয়ার চৌধুরী ইমানকে আটক করে সদর থানা পুলিশ।

সদর মডেল থানার পরিদর্শক (অপারেশন) আব্দুল হাই বলেন, জননিরাপত্তা বিঘ্ন করার প্রস্তুতির সময় আমরা একজনকে আটক করেছি। জনসাধারণের চলাচলের পথে বিঘ্ন সৃষ্টি করে সমাবেশের চেষ্টা করায় তাদেরকে আমরা সরিয়ে দিয়েছি।