বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৪, ২০২০

না.গঞ্জে আয়কর মেলার প্রথম করদাতাদের উৎসাহ ও উদ্দীপনা

 

নারায়ণগঞ্জ কথা : সবাই মিলে দেব কর, দেশ হবে স্বনির্ভর-স্লোগানকে সামনে রেখে নারায়ণগঞ্জে শুরু হয়েছে আয়কর মেলা। মেলার প্রথম দিনেই করদাতাদের উপচেপড়া ভিড় ছিল।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) দুপুর সাড়ে ১২টায় ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের আমন্ত্রণ কনভেনশন সেন্টারে এ মেলার কার্যক্রম শুরু হয়।না.গঞ্জে আয়কর মেলার প্রথম দিনে উপচেপড়া ভিড় এখানে ২৫ টি বুথ সেবা রয়েছে। তার মধ্যে রয়েছে- সচিবালয়, তথ্য কেন্দ্র ও ফরম সমূহ, সাংবাদিক ও মিডিয়া, রিটার্ন গ্রহণ বুথ, ই-টিআইএন সেবা, হেল্প ডেস্ক, রিটার্ন গ্রহণ বুথ : বৈতনিক সার্কেল, প্রাথমিক স্বাস্থ্য সেবা, কাস্টমস, এক্সাইজ ভ্যাট এবং জাতীয় সঞ্চয় অধিদপ্তর বুথ।

বৃহষ্পতিবার বিকোলে কর কমিশনার মো. নাজমুল করিম সংবাদ সম্মেলনে বলেন, করদাতাদের সচেতনতা বৃদ্ধি এবং সেবা করদাতাদের দৌড়গড়ায় পৌঁছে দিতেই আমাদের এ আয়োজন। করদাতাদের কর প্রদান আরো সহজতর করে তোলার জন্য মোবাইল অ্যাপস চালু করা হয়েছে। এছাড়া মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে কর প্রদানের ব্যবস্থা রয়েছে। এমনকি অনলাইনে রির্টান দাখিলেরও ব্যবস্থা রয়েছে। করদাতারা ঘরে বসেই ফরম পূরণ করে এখানে জমা দিতে পারবে। তিনি আরো জানান, আয়কর মেলার প্রথম দিনেই আমরা ব্যাপক সাড়া পেয়েছি । গত বছরের চেয়ে এ বছর আমরা সাড়া পেয়েছি। প্রথম দিনেই ৩৫০৫ টি রির্টান জমা পড়েছে এবং কর সংগ্রহ করা হয়েছে ৬৫ লাখ ১২ হাজার ৫শ টাকা। এছাড়া কর সংক্রান্ত সেবা গ্রহণ করেছে ৬ হাজার ১শ ৫০ জন। এছাড়া টিআইএন গ্রহণ করেছেন ১১২ জন করদাতা এবং রির্টান দাখিলের জন্য ইউজার আই.ডি এবং পাসওয়ার্ড গ্রহণ করে ৭ জন করদাতা। প্রথম দিনেই মেলা পরিদর্শন করেছেন প্রায় ৭ হাজার দর্শনার্থী।

 

নারায়ণগঞ্জ কথা এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Shares
error: Alert: Content is protected !!