বুধবার, নভেম্বর ২৫, ২০২০

রেলওয়ে শপিং কমপ্লেক্স ও সিরাজদৌল্লাহ্ রোড বে্যবসায়ী বৃন্দ এর উদ্যোগে পবিত্র ঈদে মিল্লাদুন্নবী (সাঃ) উপলক্ষে্য ১০ম তম ওয়াজ ও দোয়া মাহ্ফিল

 

নারায়ণগঞ্জ কথা: নারায়ণগঞ্জ রেলওয়ে শপিং কমপ্লেক্স ও সিরাজদৌল্লাহ্ রোড বে্যবসায়ী বৃন্দ এর উদ্যোগে পবিত্র ঈদে মিল্লাদুন্নবী (সাঃ) উপলক্ষে্য ১০ম তম ওয়াজ ও দোয়া মাহ্ফিল আয়োজন করা হয়। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, নারায়ণগঞ্জ রেলওয়ে শপিং কমপ্লেক্স সভাপতি ও ঈদে মিল্লাদুন্নবী (সাঃ) উদ্যাপন কমিটির সভাপতি মোঃ আলী আহাম্মদ শুক্কুর মিয়া

নভেম্বর শনিবার বাদ আছর নারায়ণগঞ্জ রেল ষ্টেশন প্রাঙ্গণে নারায়ণগঞ্জ রেলওয়ে শপিং কমপ্লেক্স ও সিরাজদৌল্লাহ্ রোড বে্যবসায়ী বৃন্দ এর উদ্যোগে পবিত্র ঈদে মিল্লাদুন্নবী (সাঃ) উপলক্ষে্য ওয়াজ ও দোয়া মাহ্ফিল অনুষ্ঠান হয়।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামীলীগ নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক ও ঈদে মিল্লাদুন্নবী (সাঃ) উদ্যাপন কমিটির প্রধান পৃষ্ঠপোষক আলহাজ্ব এড.আবু হাসনাত মোঃ শহিদ বাদল।

তিনি বলেন,পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) আজ। মানবজাতির শিরোমণি মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর জন্ম ও ওফাতের দিন। যথাযোগ্য মর্যাদায় দিনটি উদযাপন উপলক্ষে সারাদেশে বিভিন্ন ধর্মীয় ও সামাজিক সাংস্কৃতিক সংগঠন বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে।

মসজিদে মসজিদে রাসূল (সা.) এর জীবনী নিয়ে গুরুত্বপূর্ণ ওয়াজ-নসিহত অনুষ্ঠিত  বাংলাদেশসহ বিশ্ব মুসলিম স¤প্রদায় এ দিনটি ঈদে মিলাদুন্নবী (সা.) হিসেবে পালন করে থাকে। ৫৭০ খ্রিস্টাব্দের ১২ রবিউল আউয়াল মহানবী (সা.) ইসলামের শেষ নবী হিসেবে আরবের মরু প্রান্তরে মা আমেনার কোল আলো করে জন্মগ্রহণ করেন। ৬৩২ খ্রিস্টাব্দের এই দিনে মাত্র ৬৩ বছর বয়সে তিনি মদিনায় ইন্তেকাল করেন। মহানবী হযরত মুহাম্মদ (সা.) ছিলেন মানবজাতির অনুকরণীয় ও অনুসরণীয় মহান উদার, বিনয়ী ও নম্র ব্যক্তিত্ব। তিনি উত্তম চরিত্র ও মহানুভবতার একমাত্র আধার। পিতা মাতা, স্বামী স্ত্রী, প্রতিবেশী সবার অকৃত্রিম শিক্ষণীয় আদর্শ ও প্রাণপ্রিয় ব্যক্তিত্ব নবী করিম (সা.) একাধারে সমাজসংস্কারক, ন্যায়বিচারক, সাহসী যোদ্ধা, দক্ষ প্রশাসক, যোগ্য রাষ্ট্রনায়ক এবং সফল ধর্মপ্রচারক।

 ওয়াজ করেন, বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ বিশ্ব জাকের মঞ্জিল মোফাচ্ছেরে কোরআন,খাদেম আলহাজ্ব হযরত মাওলানা তাজুল ইসলাম সাহেব,

প্রধান আলোচক, নারায়ণগঞ্জ কলেজের অধ্যাপক ডঃ ইব্রাহিম আজাদ সাহেব। আরো ওয়াজ করেন,নারায়ণগঞ্জ কলেজের ইমান হযরত মাওলানা মুফতি সাইদুল ইসলাম।নাতে রাসূল পেশ করেন,সাহের মোঃ সাবেররেজা আল কাদরী ।উক্ত অনুষ্ঠান পরিচালনা করেন, অর্থ সম্পাদক এম.এ কাদির

এ সময় উপস্থিত ছিলেন,ঈদে মিল্লাদুন্নবী (সাঃ) উদ্যাপন কমিটির সহ সভাপতি মোঃ দেওয়ান মুনসুর,সহ সভাপতি মোঃ শহীদ চিস্তি,সহ সভাপতি মোঃ ইসমাইল হোসেন রমজান,সহ সভাপতি মোঃ আব্দুল্লাহ মাইজ ভান্ডারী,সহ সভাপতি মোঃ রুহুল আমিন,সহ সভাপতি মোঃহালিম মিয়া,সাধারণ সম্পাদক মোঃ আব্দুস সালাম  বেপারী, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ বাবুল সিকদার, যুগ্ম সাধারণ সম্পাদক পঙ্কজ রায়,যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ রতন খাঁন,যুগ্ম সাধারণ সম্পাদক মোঃইব্রাহিম,যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ শাহ্ আলম খাঁন,যুগ্ম সাধারণ সম্পাদক মোঃরশিদ,সহ অর্থ বিষয়ক সম্পাদক মোঃ আব্দুল খাঁয়ের,সাংগঠনিক সম্পাদক আলমগীর হোসেন,সহ সাংগঠনিক সম্পাদক মোঃ শাহজাহান সাংবাদিক,সহ সাংগঠনিক সম্পাদক মোঃফকির,মোঃ জহির,সহ সাংগঠনিক সম্পাদক মোঃ বাতেন মিয়া, দপ্তর সম্পাদক এডঃ রানা,সহ দপ্তর সম্পাদক  মোঃ জুলহাস সরকার,সমাজ কল্যাণ সম্পাদক মোঃ তাজমুল,সহ সমাজ কল্যাণ সম্পাদক মোঃ জুলহাস হোসেন ভান্ডারী,প্রচার সম্পাদক কার্য্যকরী সদস্য মন্টু মিয়া,রফিকুল ইসলাম চুন্নু,এডঃরাশেদ,বিটু সিদ্দিকী,রাজ্জাক,রাব্বি খাঁন,কামাল হোসেন কুট্রি,আনোয়ার হোসেন মিমপুরী,বাপ্পি বেপারী,দিগু বাবুর বাজার আবুল খায়ের,রোবেল হোসেন,নুরু হোসেন,দিগু বাবুর বাজার নুরুল আমিন,জিলানী মাতব্বর,সাইদ সিকদার,মোঃফারুক মিয়া,রয়েল মাউরা হোটেলমোঃমাসুদ,মোঃনাজিম বেপারী,ফজলু মিয়া,মোঃরফিক,মোঃবদু সরকার,মোঃআজিজুল,মোঃমনির হোসেন,মোঃহাসান,মোঃফজল হোসেন,মোঃশাহজাহান খাঁন,মোঃসুমন মিয়া,মোঃরশিদ শেখ,দিলীপ বাবু,মোঃজাকির হোসেন,শামিম,শাহ আলম বেপারী,মোঃসোহেল ভান্ডারী,মোঃআবু তাহের,হাজী শাহ আলম,আনিস মিয়া,এস. এম সোহেল, মোঃশ্যামল,মোঃমাসুম,মোঃইউসুফ বেপারী ও এলাকাবাসি ।

 

নারায়ণগঞ্জ কথা এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Shares
error: Alert: Content is protected !!