বুধবার, নভেম্বর ২৫, ২০২০

আমার সহকর্মীর উপর অন্যায় হবে সেটা আমি মেনে নিতে পারি নি : এসপি হারুন

 

নারায়ণগঞ্জ কথা : নারায়ণগঞ্জ জেলা  পুলিশ লাইন্স এ পুলিশের পক্ষ থেকে বিদায় সংবর্ধনা আয়জনের মধ্য দিয়ে জেলা পুলিশ সুপার হারুন অর রশীদকে আনুষ্ঠানিক ভাবে বিদায় নিয়েছেন। 

নভেম্বর বৃহস্পতিবার দুপুরে  নারায়ণগঞ্জ জেলা জেলা পুলিশ সুপার হারুন অর রশীদকে  বিদায় সংবর্ধনা দেওয়া হয়েছে।

এসপি হারুন  বক্তব্যে বলেন, আমি নারায়ণগঞ্জে কোন অন্যায়কারীদের প্রশ্রয় দেই নি। সরকারি চাকুরীতে বদলি একটি নিয়মিত বিষয়। যারা সরকারি চাকরী করেন তারা বিষয়টি খুব ভালো করেই জানে। আমার সহকর্মীর উপর অন্যায় হবে সেটা আমি মেনে নিতে পারি নি। আমি নারায়ণগঞ্জের মানুষের জন্য যতটা করি ঠিক ততটা আমার সহকর্মীদের জন্য করে থাকি। পুলিশের চাকরিটাই এমন। যখন কাউরে পুলিশ ন্যায় পাইয়ে দিবে তখন তার কাছে অত্যন্ত আস্থাভাজন হবে এবং অপর পক্ষের কাছে শত্রু হিসেবে চিহ্নিত হবে। এটাই নিয়ম এবং এটাই সত্য। দুই পক্ষের মধ্যে এক পক্ষের সাথে কাজ করতে গেলেই অন্যপক্ষ বিষয়টি অন্য ভাবে নিবে। তবে পুলিশের বিরুদ্ধে এটা একটা কমন অভিযোগ যে, পুলিশ টাকা চেয়েছে দেই নি তাই আমার হয়ে পুলিশ কাজ করে নি।

তিনি আরো বলেন, নারায়ণগঞ্জের গনমাধ্যমের কথা উল্লেখ করে বলেন, আমি এর পূর্বে বিভিন্ন জেলায় কাজ করেছি। কিন্তু নারায়ণগঞ্জের সাংবাদিক ও গনমাধ্যমে আমাকে যে পরিমাণ সহযোগিতা করে তা আমি অন্য কোথাও পাইনি। এর জন্য তিনি সাংবাদিকের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে নারায়ণগঞ্জ জেলাকে নিয়ে নিজের অনুভূতির কথা বলতে গিয়ে কেদে ফেলেন হারুন অর রশীদ। তার কান্না বিজড়িত কণ্ঠের ধ্বনিতে পুলিশ লাইন্সের হল রুমে নেমে আসে এক নিরবতা। বিদায়ের সময় এসপি হারুন এর চোখে নেমে আসে অশ্রুজল এর অজরা পানি। এসময় তি‌নি কান্নায় ভে‌ঙ্গে প‌ড়েন এবং অন্য‌দেরও কাঁদান।

জেলা পুলিশের আয়োজিত বিদায়ী সংবর্ধনায় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন, জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার হোসেন, ব়্যাব-১১ এর সিইও কর্ণেল কাজী শামসের উদ্দিন, নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি মাহবুবুর রহমান মাসুম, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মনিরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আব্দুল্লাহ আল মামুন, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) নূরে আলম, অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) সুবাস সাহা, জেলা পুলিশের বিশেষ শাখার কর্মকর্তা (ডিআইও-৩) শাহাদাত হোসেন, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্সের সভাপতি খালেদ হায়দার খান কাজল সহ নারায়ণগঞ্জের সাংবাদিকবৃন্দ।

উল্লেখ্য, নারায়ণগঞ্জ জেলার পুলিশ সুপার হারুন অর রশীদকে বদলী করে নারায়ণগঞ্জ থেকে ঢাকার পুলিশঅধিদপ্তর (টিআর) পুলিশ সুপার পদে সংযুক্ত করা হয়েছে। গত ৩ নভেম্বর রবিবার সন্ধ্যায় রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপ-সচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত এক আদেশে তাকে বদলী করা হয়।

 

নারায়ণগঞ্জ কথা এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Shares
error: Alert: Content is protected !!