Home জীবন কথা নারায়ণগঞ্জ শহরের বাবুরাইল এলাকাতে ৪ তলা একটি ভবন ধসে পড়ে

নারায়ণগঞ্জ শহরের বাবুরাইল এলাকাতে ৪ তলা একটি ভবন ধসে পড়ে

নারায়ণগঞ্জ শহরের বাবুরাইল এলাকাতে ৪ তলা একটি ভবন ধসে পড়ে
নারায়ণগঞ্জ শহরের বাবুরাইল এলাকাতে ৪ তলা একটি ভবন ধসে পড়ে

রোববার ( নভেম্বর) বিকেলে নারায়ণগঞ্জ শহরের বাবুরাইল এলাকাতে ৪ তলা একটি ভবন ধসে পড়ে। ওই ভবনের মালিকের নাম শিউলি বেগম।

নারায়ণগঞ্জে ধসে পড়েছে তলা একটি ভবন , নিহত আত্তিও নারায়নগঞ্জ কথা ডট কম কে জানান, বাবুরাইল এলাকাতে ৪ তলা একটি ভবন ধসে পড়ে শুনে আমি ছুটে যাই দেকতে পেলাম খালের উপর  ধসে পড়েছে ৪ তলা  ভবন  সেই ভবনে আরবী পড়তো সোহায়ের (১০), প্রতিদিন বিকেল ৩টায় সোহায়ের আরবী পড়তে বের হয়  সোহায়ের ষষ্ঠ শ্রেণির ছাত্র,সোনিয়া নামের এক নারীর কাছে আরবী শিখতেন সোহায়ের আরবী পড়তে ছিল সে বাড়িটি হঠাৎ করে কাত হয়ে পাশের খালের উপর পড়ে যায়। সেখানেই মারা যান সোয়াইয়ের। মৃত শাহাবউদ্দিনের ছেলে, শাহাবকউদ্দিন সৌদি আরব প্রবাসী ছিলেন। সেখানে তিনি ব্যবসা করতেন। দুই বছর আগে সেখানেই তিনি মারা যান। তাদের আরেক মেয়ে আছে। তার বিয়ে হয়ে গেছে।  সোহায়ের উত্তর গোয়ালবন্দ এলাকার সানরাইজ মডেল স্কুলের ষষ্ঠ শ্রেণির ছাত্র।সোহায়ের মা রোজিয়ার স্বপ্ন ছিল ছেলেকে মানুষের মত মানুষ করবে,

আরো স্থানীয়রা জানান, নারায়ণগঞ্জ শহরের ১নং বাবুরাইল এলাকাতে এইচ এম ম্যানসন রোডস্থ মৃত রউফ মিয়ার চার সন্তান মিলে ওই ভবনটি নির্মাণ করে। চার তলার মধ্যে তৃতীয় তলাতে আজহারউদ্দিন, দ্বিতীয় তলায় বোন শিউলি বেগম ও নিচ তলায় অপর দুই ভাই সুমন এবং বাবু থাকতো।সেখানে আরেকটি রুমে সোনিয়া নামের একজন ভাড়া থাকতেন। তিনি আরবী পড়াতেন। আজহারউদ্দিনের এক মামাতো বোনের বিয়ে থাকার কারণে সকলেই সেখানে চলে যান। ফলে পুরো ভবন ছিল ফাঁকা। নিচ তলার ভাড়াটিয়া সোনিয়ার বাসায় সোহায়ের, আর কয়েকজন বিকেলে আরবি পড়তে এসেছিল।  বিকেল ৪টার দিকে আসরের আজান চলাকালীন হঠাৎ ভবনটি খালের উপর ধসে পড়ে যায়।ভবনটি খালের উপর ছিল।  ভবনটির নিচতলায় ছিল পানি। কয়েকদিন আগে ৪ তলার ছাদ ঢালাই দেয় মালিকপক্ষ।  একের পর এক তলা নির্মাণ করে আসছিল ভবনটির মালিকেরা। ভবনটি ধসে পড়ার পরে দেখা গেছে  পিলারগুলো রড ভেঙ্গে গিয়েছিল।

খবর পেয়ে নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ৬টি ইউনিট ঘটনাস্থলে এসে উদ্ধার অভিযান চালায়। এছাড়া স্থানীয় লোকজন, র‌্যাব, পুলিশ ও সিটি করপোরেশনের কর্মীরাও উদ্ধার অভিযানে অংশ নেন।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপ- সহকারী পরিচালক আবদুল্লাহ আরেফিন জানান, বিকেল ৪টায় হঠাৎ করে চার তলা নির্মাণাধীন একটি ধসে পড়েছে। ফায়ার সার্ভিসের একটি টিম উদ্ধার কাজ করেছে একজনের মৃত্যু হয়েছে ধসে পড়া ভবনের ভেতরে আরো কয়েকজন থাকতে পারে ধারণা করা হচ্ছে ।

Shares
error: Alert: Content is protected !!