মঙ্গলবার, অক্টোবর ২০, ২০২০

বঙ্গবন্ধু না থাকলে আমরা স্বাধীনতা পেতাম না- পারভীন ওসমান

 

স্টাফ রিপোর্টার : প্রয়াত সংসদ সদস্য নাসিম ওসমানের সহধর্মীনি ও কেন্দ্রীয় জাতীয় মহিলা পার্টির উপদেষ্টা পারভিন ওসমান বলেন, বঙ্গবন্ধুর কারণেই এদেশ স্বাধীন হয়েছে। তিনি না থাকলে আজ আমারা স্বাধীনতা পেতাম না। তিনি অমর ও মহানায়ক।

গতকাল বিকালে নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে চেতনায় মুক্তিযুদ্ধ সাংস্কৃতিক একাডেমির আয়োজনে বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে স্মরণ সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব বলেন।

পারভীন ওসমান বলেন, আজ বিশ্ববাসি শেখ মুজিবুর রহমানকে বিশ্ববন্ধু হিসেবে স্বীকৃতি দিয়েছেন। তার ডাকে মুক্তিযোদ্ধারা এদেশে স্বাধীনতা যুদ্ধে সামিল হয়েছে। আজ আমরা স্বাধীন দেশের নাগরিক। আমাদের দেশপ্রেম ও স্বাধীনতা চেতনা ধরে রাখতে হবে। আজকের এই চেতনায় মুক্তিযুদ্ধ সাংস্কৃতিক একাডেমির সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে শোক ও স্মরণ সভা আয়োজন করা হয়েছে। আমি সংগঠনের জড়িত সকলের সফলতা ও উজ্জল ভবিষ্যত কামনা করি। মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু একই সূত্রে গাথা।

এমনিভাবে সকলের ভিতর দেশপ্রেম ও স্বাধীনতার চেতনা জলে উঠুক।
প্রয়াত সাংসদ নাসিম ওসমান প্রসঙ্গে তিনি বলেন, আপনাদের নেতা বীর মুক্তিযুদ্ধা ছিলেন। দেশকে তিনি এমনভাবে ভালোবাসতেন, তার মতো আমাদেরও দেশপ্রেমে উজ্জিবীত হওয়া উচিৎ। আপনারা সকলেই বঙ্গবন্ধু ও নাসিম ওসমানসহ যারা দেশকে ভালোবেসে নিজের জীবন বিলিয়ে দিয়েছে তাদের মতো করে এদেশকে ভালোবাসবেন। বঙ্গবন্ধু ও নাসিম ওসমানসহ সকল বীর সৈনিকদের রুহের মাগফেরাত ও দোয়া কামনা করবেন।

সভাপতিত্বের বক্তব্যে আয়োজিত সংগঠনের সভাপতি বাদিউজ্জামান খান বলেন, বঙ্গবন্ধু আমাদের স্বাধীনতার সূর্য, যদি এই সূর্য আলো না দিতো সেই পাক হানাদারের অন্ধকার কবরে আমাদের পরে থাকতে হতো। বঙ্গবন্ধু আমাদের স্বাধীনতা ও বাংলা জাতির একমাত্র অবিভাবক। চেতানায় মুক্তিযুদ্ধ সাংস্কৃতিক একাডেমির লক্ষ্য উদ্দেশ্যে স্বাধীনতা রক্ষার্থে আমাদের করণীয়। এ করণীয় কারও একার নয়, এ দেশের সকলের। আমরা দল ও ধর্মকেন্দ্রীক নিজমাতা ও দেশমাতাকে ভালোবাসবো না। আমরা দেশকে ভালোবাসবো, যেভাবে মুক্তিযোদ্ধার দেশকে ভালোবাসতেন।

আয়োজিত সংগঠনের সহ সভাপতি সৈয়দ মোহাম্মদ রিফাতের আয়োজনে, মহিলা বিষয়ক সম্পদক বৃষ্টি আক্তারের সঞ্চালনায় এসময় আরও উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ মহানগর জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক আবদুল কাদির, জাতীয় শ্রমিকলীগ জেলার সভাপতি জাহাঙ্গির আলম বেপারি, আইন বিষয়ক সম্পাদক নিজাম মাদবর, সম্মেলিত নাট্যকর্মী জোটের সভাপতি বাহাউদ্দিন বুলু, জনেজন নাট্য সম্প্রাদায়ের সাংগঠনিক সম্পাদক বদরুল ইসলাম খোকন, সদস্য রোকেয়া আক্তার কেয়া, বাংলার বাণী নিউজ অনলাইন পোর্টালের প্রকাশক ও সম্পাদক মোহাম্মদ আলী, নাসিম ওসমান স্মৃতি দুস্থ ও কল্যাণ ফাউন্ডেশনের সভাপতি তরিকুল ইসলাম লিমন, সাপ্তাহিক বাংলাদেশ বার্তার সম্পাদক হৃদয় হাসান চৌধুরী, সাপ্তাহিক আলোর তরী পত্রিকার প্রকাশক ও সম্পাদক মিকাইল ইসলাম রাজ, নারায়ণগঞ্জ কথা অনলাইন পোর্টালের চীফ ফটো সাংবাদিক রাজু খন্দকার, ফটো সাংবাদিক আরিফ, আয়োজিত সংগঠনের নারী বিষয়ক সম্পাদক কেয়া বমর্ণ, সংগীত শিল্পী জেমস আলভী, সজিব হোসেন, সর্মিলা রয়, মো. আসিফ, মো. দিপু, যন্ত্রশিল্পী জাহিদ, মিনহাজ ও বাবু প্রমূখ।

 

নারায়ণগঞ্জ কথা এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Shares
error: Alert: Content is protected !!