মুক্তিযুদ্ধের ইতিহাস লালন করার মানুষ বড়ই অভাব- রিফাত

 

স্টাফ রিপোর্টার : চেতনায় মুক্তিযুদ্ধ সাংস্কৃতিক একাডেমির সহ সভাপতি সৈয়দ মোহাম্মদ রিফাত বলেন, বঙ্গবন্ধু বাংলাদেশের স্বাধীনতার চেতনা। এই চেতনার উদ্ধভ হয়েছিলো ৭ই মার্চের ভাষণে। কিন্তু আজকের প্রেক্ষাপটে দেখা যায় দেশপ্রেম ও স্বাধীনতার চেতনায় বড় ভাষণ দিতে। কিন্ত প্রকৃত দেশপ্রেমীর ও চেতনায় মুক্তিযুদ্ধে ইতিহাস লালন করার মানুষ বড়ই অভাব।


শুক্রবার (৩০ আগস্ট) বিকালে নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে চেতনায় মুক্তিযুদ্ধ সাংস্কৃতিক একাডেমির আয়োজনে বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে স্মরণ সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে তিনি এসব বলেন।


সৈয়দ মোহাম্মদ রিফাত বলেন, আমাদের লক্ষ্য ও উদ্দেশ্যে স্বাধীনতার ইতিহাস ও চেতনার বাস্তবায়নে কাজ করা। চেতনা হচ্ছে অরাজনৈতিক, কোন দলের নয়। কিন্তু আজ স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের ইতিহাসকে আমরা অনেকভাবে বিভক্ত। এই বিভক্ত থেকে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার লক্ষে বঙ্গবন্ধু এদেশের স্বাধীনতার পক্ষে কাজ করেছেন। আমরা সেই লক্ষেই সকলে ঐক্যবদ্ধ হয়ে যদি কাজ করি এদেশ এশিয়া ইউরোপের চেয়ে অন্যতম দেশ হিসেবে গণ্য হবে বলে আমি মনে করি।


চেতনায় মুক্তিযুদ্ধ সাংস্কৃতিক একাডেমির সভাপতি বদিউজ্জামান খানের পরিচালনায় ও মহিলা বিষয়ক সম্পদক বৃষ্টি আক্তারের সঞ্চালনায় এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রয়াত সাংসদ নাসিম ওসমানের সহধর্মীনি পারভিন ওসমান, বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ মহানগর জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক আবদুল কাদির, জাতীয় শ্রমিকলীগ জেলার সভাপতি জাহাঙ্গির আলম বেপারি, আইন বিষয়ক সম্পাদক নিজাম মাদবর, সম্মেলিত নাট্যকর্মী জোটের সভাপতি বাহাউদ্দিন বুলু, জনেজন নাট্য সম্প্রাদায়ের সাংগঠনিক সম্পাদক বদরুল ইসলাম খোকন, সদস্য রোকেয়া আক্তার কেয়া, বাংলার বাণী নিউজ অনলাইন পোর্টালের প্রকাশক ও সম্পাদক মোহাম্মদ আলী, নাসিম ওসমান স্মৃতি দুস্থ ও কল্যাণ ফাউন্ডেশনের সভাপতি তরিকুল ইসলাম লিমন, সাপ্তাহিক বাংলাদেশ বার্তার সম্পাদক হৃদয় হাসান চৌধুরী, সাপ্তাহিক আলোর তরী পত্রিকার প্রকাশক ও সম্পাদক মিকাইল ইসলাম রাজ, নারায়ণগঞ্জ কথা অনলাইন পোর্টালের চীফ ফটো সাংবাদিক রাজু খন্দকার, ফটো সাংবাদিক আরিফ, আয়োজিত সংগঠনের নারী বিষয়ক সম্পাদক কেয়া বমর্ণ, সংগীত শিল্পী জেমস আলভী, সজিব হোসেন, সর্মিলা রয়, মো. আসিফ, মো. দিপু, যন্ত্রশিল্পী জাহিদ, মিনহাজ ও বাবু প্রমূখ।

 

নারায়ণগঞ্জ কথা এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Shares