বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের মানব বন্ধন ছবি-রাজু খন্দকার

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ কাশ্মীরের ভারতীয় বাহিনীর হামলার প্রতিবাদে ও কাশ্মীরকে স্বাধীন রাষ্ট্র ঘোষনার দাবিতে মানব বন্ধনে বক্তারা বলেন, ৩৭০ ধারা বাতিল ও ভারত সরকারে আগ্রাসনের মধ্য দিয়ে কাশ্মীরের স্বায়ত্তশাসন ব্যাহত হচ্ছে। এটি সুনিশ্চিত ভাবেই মানবাধিকার লঙ্ঘন। এর ফলে বিশ্ব শান্তি প্রক্রিয়া হুমকির মুখে পড়বে, এটা বিশ্ব মানবতা কখনো মেনে নিতে পারে না।

বৃহস্পতিবার (৮ আগষ্ট)বিকেলে চাষাড়া কেন্দ্রীয় শহীদ মিনারের মূল ফটকে কাশ্মীরের উপর নীতিবহির্ভূতভাবে আরোপিত কারফিউ প্রত্যাহার ও ৩৭০ ধারা পুনরায় ফিরিয়ে আনার দাবিতে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের বক্তরা এসব কথা বলেন।

বক্তব্যে  আরো বলেন, কোনো জাতি ও গোষ্ঠী  রক্তপাত ঘটিয়ে কোন সমাধান আনতে পারেনি। ভারতের মত একটি বড় গণতান্ত্রিক রাষ্ট্র থেকে কোন অবস্থাতেই এমন সন্ত্রাসী ও জাহেলী আচরণ মেনে নেয়া যায়না, ভারত মানবতা লঙ্গন করেছেন।

বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ জেলা কমিটির যুগ্ম আহ্বায়ক খান শাহরিয়ার কবির (ফয়সাল) এর সঞ্চালনায় ও যুগ্ম আহ্বায়ক মাহমুদুল হাসান এর সভাপতিত্বে মানব বন্ধনে উপস্থিত ছিলেন, ইফতি খান, রাকিব মাহমুদ, কৌশিক আহমেদ, অপু হাসান, ইফতেকার আহমেদ সহ অন্যান্য নেত্রীবৃন্দ।

বিক্ষোভ মিছিলটি নগরীর নুর মসজিদ থেকে শুরু করে জেলা প্রেসক্লাব হয়ে চাষাড়া কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে সংক্ষিপ্ত বক্তব্যে দিয়ে পরিসমাপ্তি করেন।