পুলিশ সুপারের কার্যালয়ে (ডিবি) পুলিশ এর নতুন কার্যালয়ের উদ্বোধন

27
পুলিশ সুপারের কার্যালয়ে (ডিবি) পুলিশ এর নতুন কার্যালয়ের উদ্বোধন

নারায়ণগঞ্জ কথা ডটকম : নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার মো. হারুন অর রশিদ বলেন  এখানে ডিবি পুলিশের কার্যালয়টি ছিলো একটি বিচ্ছিন্ন জায়গায়।তাই প্রায় সময়  ডিবির বিরুদ্ধে নানা অভিযোগ আসতো।পুলিশ সুপার বা সিনিয়র অফিসারাদের সরাসরি তত্ত্বাবধানে না থাকায় এমনটি হতো বলে অনেকে মনে করেন।এতে সাধারণ মানুষের বিচার পাওয়ার জায়গাটা আমরা নিশ্চিত করতে পারবো।

বুধবার (৭ আগস্ট) দুপুরে পুলিশ সুপারের কার্যালয়ে চতুর্থ তলায় জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ এর নতুন কার্যালয়ের উদ্বোধন শেষে পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আমরা আশা করছি এবারের ঈদেও মানুষ সুন্দরভাবে ঈদ পালন করতে পারে। তারা যাতে স্বস্তিতে বাড়ি যেতে পারে। সেজন্য আমাদের ট্রাফিক বিভাগ কাজ করছে এবং মোটরবাইকে মোবাইল টিম সক্রিয় রয়েছে। আমরা যানজট নিরসনের জন্য সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছি। সাইনবোর্ড, কাচপুর, চিটাগাং রোডে আমাদের বিশেষ নজরদাড়ি থাকবে। যদি কোন পুলিশ গাড়ী থামিয়ে চাঁদা নেয় তবে সেটি আমাদের অবগত করবেন।সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে পুনরায় দখল হওয়া মীর জুমলা সড়কে পুনরায় অভিযান চালানোর নির্দেশ দেন  একই ভাবে বঙ্গবন্ধু সড়কের চাষাঢ়া থেকে নিতাইগঞ্জ পর্যন্ত উভয় পাশে গাড়ী পার্কিং নিষিদ্ধ ঘোষণা করেন। এছাড়া ভাষা সৈনিক সড়কে যারা গাড়ি পার্কিং করে রাখেন তাদেরকেও সরিয়ে দেয়ার নির্দেশ দেন।

তিনি আর‍ বলেন, সাংবাদিকদের প্রতি অনুরোধ রেখে আরো বলেন, আড়াই হাজার পুলিশ সদস্য নারায়ণগঞ্জে। তাদের মধ্যে দুই তিন চারজন খারাপ কাজ করে থাকতে পারে। তাই বলবো, কোনো পুলিশ যদি কোনো অন্যায় করে, অপরাধ করে, নিউজ করার আগে অন্তত আমাকে জানান। প্রমাণ দিন। আমি যদি তার বিরুদ্ধে ব্যবস্থা না নিই তাহলে আপনারা লিখেন। সাংবাদিকদের সহযোগিতার কারণে পুলিশ ভালো কাজ করতে পারছে। আপনাদের লিখনীর মাধ্যমে নারায়ণগঞ্জের পুলিশ ঘুরে দাঁড়াতে শিখেছে। সাধারণ মানুষের সমর্থন উঠে এসেছে। পুলিশ কাজ করতে উৎসাহবোধ করছে।

উপস্থিত ছিলেন স্থানীয়, জাতীয়, পিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন গণমাধ্যমে কর্মরত সংবাদকর্মী। জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মনিরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আব্দুল্লাহ আল মামুন,ডিবির ভারপ্রাপ্ত কর্মকর্তা কামরুল ইসলাম,অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) নূরে আলম, সহকারি পুলিশ সুপার (ট্রাফিক) সালেহউদ্দিন আহমেদ, সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসাদুজ্জামান, ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসলাম হোসেন, ডিবির পরিদর্শক এনামুল হক, জেলা পুলিশের মিডিয়া উইংয়ের কর্মকর্তা পরিদর্শক মো. সাজ্জাদ রোমন প্রমূখ।