সোমবার, নভেম্বর ২৩, ২০২০

ঈদের আগে বেসিকের সমান বোনাস ও বেতন পরিশোধের দাবিতে সমাবেশ ও মিছিল

 

নারায়ণগঞ্জ কথা ডটকম: ঈদের আগে বেসিকের সমান বোনাস ও জুলাই মাসের পূর্ণ বেতন পরিশোধের দাবিতে নারায়ণগঞ্জে শ্রমিক কর্মচারী সংগ্রাম পরিষদের সমাবেশ ও মিছিল ঈদের আগে সকল পোশাক শ্রমিকদের বেসিক বেতনের সমান বোনাসসহ জুলাই মাসের পূর্ণ বেতন ও ওভারটাইম পরিশোধের দাবিতে আজ বিকাল ৫টায় নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহিদ মিনারে নারায়ণগঞ্জ জেলা শ্রমিক কর্মচারী সংগ্রাম পরিষদের উদ্যোগে সমাবেশ ও শহরে মিছিল অনুষ্ঠিত হয়।

সংগ্রাম পরিষদের সমন্বয়ক হাফিজুল ইসলামের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র নারায়ণগঞ্জ জেলার সভাপতি আব্দুল হাই শরীফ, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি আবু নাঈম খান বিপ্লব, জাতীয় শ্রমিক ফেডারেশন নারায়ণগঞ্জ জেলার সভাপতি হাফিজুর রহমান, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক বিমল কান্তি দাস, বিপ্লবী শ্রমিক সংহতির সভাপতি আবু হাসান টিপু, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সেলিম মাহমুদ, গার্মেন্টস শ্রমিক সংহতি নারায়ণগঞ্জ জেলার সভাপতি অঞ্জন দাস, মাহমুদ হোসেন, এইচ রবিউল চৌধুরী, জাহিদুল আল জাহিদ নেতৃবৃন্দ বলেন, প্রতি ঈদে পোশাক কারখানার মালিকরা বেতন বোনাস নিয়ে টালবাহানা করে।অনেক কারখানায় বোনাস দেয়া হয় না।

 অনেক কারখানায় বকশিশের নামে ২০০/৩০০শ করে টাকা দিয়ে বাস্তবে শ্রমিকের সাথে প্রহসন করে।আগস্টের ১২ তারিখে ঈদ-উল-আযহা। ফলে ঈদের আগে জুলাই মাসের পূর্ণ বেতন ও ওভারটাইমের টাকা শ্রমিকের প্রাপ্য।নেতৃবৃন্দ বলেন, উৎসবের সময় সারা বছর কঠোর পরিশ্রম করা পোশাক শ্রমিকরা তাদের স্বজনদের সাথে মিলিত হওয়ার জন্য উদগ্রীব থাকে।

 শ্রমিকদের এই মনোভাব মালিকদের জানা আছে বলে তারা বেতন-ভাতা পরিশোধ করতে দেরী করে যেন ন্যায্য বেতন-ভাতা থেকে বঞ্চিত হলেও শ্রমিকরা প্রতিবাদ করার সুযোগ না পায়।মালিকদের এই দুরভিসন্ধি বন্ধের জন্য সরকারকে ভুমিকা রাখতে হবে।

নেতৃবৃন্দ ঈদের পূর্বে পোশাক শ্রমিকদের বেসিক বেতনের সমান বোনাস এবং জুলাই মাসের পূর্ণ বেতন ও ওভারটাইম পরিশোধের দাবি জানান।

 

নারায়ণগঞ্জ কথা এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Shares
error: Alert: Content is protected !!