শুক্রবার, সেপ্টেম্বর ২৫, ২০২০

ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতামূলক লিফলেট বিলি : কাউন্সিলর নাজমুল আলম সজল

 

নারায়ণগঞ্জ কথা ডটকম : বিনামূল্যে রক্তের গ্রুপ নির্নয় ও ডাইবেটিস পরীক্ষা সহ ১৬নং ওয়ার্ডের ১নং বাবুরাইল এলাকার বাড়ি বাড়ি যেয়ে ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে নাসিক কর্তৃক প্রদত্ত লিফলেট বিলি করা হয়।

শুক্রবার সকালে ১৮ ও ১৯ নং বাবুরাইল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে কর্মসূচির উদ্বোধন করেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৬নং ওয়ার্ড কাউন্সিলর এবং ‘মানুষের জন্য আমরা’ সংগঠনের প্রধান উপদেষ্টা শেখ নাজমুল আলম সজল।

এসময় কর্মসূচীতে সেবা নিতে আসা ১নং বাবুরাইলবাসীর উদ্দেশ্যে কাউন্সিলর নাজমুল আলম বলেন, ডেঙ্গু প্রতিরোধে এডিস মশা নিধনে সকলকে সজাগ হতে হবে। এডিস মশা সাধারণত স্বচ্ছ ও স্থির পানিতে ডিম পাড়ে, আপনার বাড়ীর আশেপাশে পড়ে থাকা জমা পাত্র যেমন পরিত্যক্ত টিনের কোটা, ডাবের খোল, দইয়ের ভাড়, গাড়ীর টায়ার ইত্যাদি ধ্বংস করতে হবে। রেফ্রিজারেটর, ফুলের টব, বাড়ীর চৌবাচ্চায়, জমানো পানি ০৩ (তিন) দিন পর পর পরিবর্তন করুন। রাতে বা দিনে ঘুমানোর সময় মশারি ব্যবহার করুণ। ডেঙ্গু হলে সাথে সাথে নিকটস্থ স্বাস্থ্য কেন্দ্রে যোগাযোগ করুন। তাহলেই ডেঙ্গু প্রতিরোধ করা সম্ভব। তিনি আরো বলেন, ডেঙ্গু বিষয়ে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে বিভিন্ন সামাজিক সংগঠনগুলোকে এগিয়ে আসতে হবে। এখন তাদের বসে থাকার সময় নয় ।

তাদের (সামাজিক সংগঠনগুলোর) উচিৎ ডেঙ্গু বিষয়ে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে কাজ করে যাওয়া। আমি সামাজিক সংগঠনগুলোর প্রতি আহ্বান জানাচ্ছি, তারা যেন ডেঙ্গু প্রতিরোধে সাধারন নাগরিকদের মধ্যে জনসচেতনতা বৃদ্ধিতে এগিয়ে আসে। পাশাপাশি আমি ‘মানুষের জন্য আমরা’ সংগঠনের সদস্যদের ধন্যবাদ জানাই। সংগঠনটির উদ্যোগে জনসাধারনের মাঝে ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতামূলক লিফলেট বিতরণ কর্মসূচী সত্যিই প্রশংসার দাবীদার।

‘মানুষের জন্য আমরা’ সংগঠনের সভাপতি ইসহাক হোসেন বাপ্পি’র নেতৃত্বে কর্মসূচীতে আরো উপস্থিত ছিলেন সংগঠনের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মোঃ ইয়াসিন, সহ সভাপতি মোঃ মাসুদ, তারক ঘোষ, সাংগঠনিক সম্পাদক আবু সায়েম, অর্থ সম্পাদক সাবা তানি আক্তার, প্রচার সম্পাদক ঝর্না মনি জয়া, সাংস্কৃতিক সম্পাদক সুনাম, কার্যকরী সদস্য মোঃ আল আমিন, দোলা, সাগর, সাইদুর, রুপক, তানভীর, রুম্পা, সাজিদ, অনন্যা, এনি, নিথর, তুরাগ, বিপ্লব, মোঃ ইব্রাহিম, শান্ত, আকাশ প্রমুখ।

এদিন কর্মসূচীতে মোট ২৮৪ জন নারী পুরুষের রক্তের গ্রুপ নির্নয় এবং ১১৩ জনের ডায়বেটিস পরীক্ষা বিনামূল্যে করা হয়।

 

নারায়ণগঞ্জ কথা এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Shares
error: Alert: Content is protected !!