নারায়ণগঞ্জ কলেজের শিক্ষার মানোন্নয়ন করতে বিশেষ সভা এমপি সেলিম ওসমান

6

নারায়ণগঞ্জ কথা ডটকম :নারায়ণগঞ্জ কলেজের পরিচালনা পর্ষদের মাসিক সভা ও  পর্ষদের সাথে শিক্ষা প্রতিষ্ঠানটির শিক্ষক-শিক্ষিকা মন্ডলির সাথে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।  রোববার ২৮ জুলাই বিকেল সাড়ে ৩টায় কলেজের পরিচালনা বোর্ডের সভাপতি ও নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমানের সভাপতিত্বে কলেজের সম্মেলন কক্ষে পৃথক দুটি সভা অনুষ্ঠিত হয়।

পরিচালনা পর্ষদের সভায় শিক্ষার্থীদের ফলাফল আরো উন্নতি করার ব্যাপারে বিশেষ ভাবে ব্যবস্থা গ্রহনের পাশাপাশি নারায়ণগঞ্জ কলেজকে একটি পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয়ে রূপান্তরিত করার সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে। ইতোমধ্যে কলেজের নিজস্ব ফান্ডে ১০তলা ভবনের ৭তলা নির্মিত হয়েছে। শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের অর্থায়নে আরো একটি ৪তলা ভবন নির্মিত হবে, চলতি মাসেই উক্তভবনের নির্মাণ কাজের ভিত্তি প্রস্তরস্থাপন উদ্বোধন করা হবে। এছাড়াও বিশ্বব্যাংকের একটি প্রকল্পে শিক্ষা ও শিক্ষার্থীদের মানোন্নয়নে ৮টি কোটি টাকার বরাদ্দ অনুমোদন পেয়েছে নারায়ণগঞ্জ কলেজ। সব মিলিয়ে নারায়ণগঞ্জ কলেজকে বিশ্ববিদ্যালয়ে রূপান্তরিত করা হবে।

অপরদিকে শিক্ষাক-শিক্ষিকাদের সাথে মত বিনিময় সভায় এমপি সেলিম ওসমান শিক্ষক-শিক্ষিকাদের সাথে শিক্ষার মানোন্নয়ন নিয়ে খোলামেলা আলোচনা করেন। এ সময় তিনি শিক্ষার্থীদের সাথে বন্ধু সুলভ আচরনের পরামর্শ দিয়ে দুর্বল শিক্ষার্থীদের বিশেষ ক্লাসের ব্যবস্থা করে তাদের ফলাফল উন্নতি ঘটাতে হবে।  যে সকল শিক্ষার্থী নিয়মিত কলেজে ক্লাস করে না তাদের অভিভাবক সাথে শিক্ষকদের যোগাযোগ স্থাপন করতে হবে। এছাড়াও যুগপোযোগী ডিজিটাল শিক্ষা ব্যবস্থা নিশ্চিত করতে হবে। সেই লক্ষ্যে নারায়ণগঞ্জ কলেজকে একটি আধুনিক মানের ডিজিটাল প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে প্রতিটি শিক্ষার্থীদের কাছে প্রয়োজনীয় পাঠ পৌছে দিতে হবে।

পরিচালনা পর্ষদের সদস্য সচিব ও ভারপ্রাপ্ত অধ্যক্ষ ফজলুল হক রুমন রেজা, সদস্য প্রবীর সাহা, মোস্তফা কামাল, ডাক্তার শাহনেওয়াজ চৌধুরী, ফারুক বিন ইউসুফ পাপ্পু, আরিফ মিহির সহ অন্যান্যরা