শনিবার, অক্টোবর ২৪, ২০২০

দ্বীগুবাজারে পলিথিন ব্যবহারের অপরাধে ৪ প্রতিষ্ঠানকে জরিমানা, ৪ লাখ টাকার পলিথিন জব্দ

 

স্টাফ রিপোর্টার : নগরীর দ্বিগুবাজারে নিষিদ্ধ পলিথিন ব্যবহারের অপরাধে ৪ প্রতিষ্ঠানকে ২ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় ১২৭ বস্তা পলিথিন জব্দ করে পরিবেশ অধিদপ্তর।

মঙ্গলবার(২৩ জুলাই) দুপুরে  পরিবেশ অধিদপ্তর নারায়ণগঞ্জ জেলা কার্যালয়ের উপপরিচালক  মোঃ

সাঈদ আনোয়ারের উদ্যোগে ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর আলমের  নেতৃত্বে  এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক  মোঃ মইনুল হক, র‌্যাব-১১ এর এএসপি মোস্তফিজুর রহমান ভ্রাম্যামাণ আদালত পরিচালনায় সার্বিক সহায়তা প্রদান করেন।

অভিযানে  বিসমিলাহ এন্টারপ্রাইজ  হতে ৪৫৬ কেজি (২৪ বস্তা), ওয়ান টাইম বিপনি বিতান হতে ৭০৪ কেজি (২৮বস্তা), টমেন্ট স্টোর থেকে ৩০০ কেজি (২২বস্তা) ও সালেক  স্টোর থেকে ১’শ৯৫  কেজি (৫৩ বস্তা)  নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগ ‘আনুমানিক মূল্য প্রায় ৪ (চার) এ অপরাধে  নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগ মজুদ ও বিক্রয়ের অপরাধে  প্রতিটি প্রতিষ্ঠানকে ৫০হাজার টাকা করে সর্বমোট ২ লাখ টাকা জরিমানা করা হয়। ভ্রাম্যমান আদালতেঅভিযোগ গঠন করেন পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক মোঃ মইনুল হক।

এ বিষয়ে পরিবেশ অধিদপ্তরের জেলা কার্যালয়ের উপপরিচালক  মোঃ সাঈদ আনোয়ার জানান,অবৈধ পলিথিন উৎপাদন ও ব্যবহারের বন্ধে পরিবেশ অধিদপ্তরের উদ্যোগে ভ্রাম্যমান আদালত পরিচালনা অব্যাহত থাকবে।

 

নারায়ণগঞ্জ কথা এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Shares
error: Alert: Content is protected !!