সোমবার, সেপ্টেম্বর ২১, ২০২০

ছেলে ধরা গুজব ছড়ানো ও হকার বসানোর চেষ্টা আইনি ব্যবস্থা নেয়া হবে: পুলিশ সুপার হারুন অর রশিদ

 

নারায়ণগঞ্জ কথা ডটকম : ২১ জুলাই রোববার দুপুরে নারায়ণগঞ্জের সার্বিক পরিস্থিতি ও বর্তমান ছেলে ধরা গুজব ছড়ানোকে কেন্দ্র করে এক ব্রিফিংয়ে

জেলা পুলিশ সুপার হারুন অর রশিদ বলেন,ছেলে ধরা বিষয়টি গুজব ছিল। ছেলে ধরা সন্দেহে কেউ নিজ হাতে আইন তুলে নিবেন না। যদি কাউকে ছেলে ধরা সন্দেহ হয় তাহলে পুলিশকে খবর দিন। পুলিশ যাচাই বাছাই করে ব্যবস্থা নিবে। আর এই গুজবে এলাকাবাসী জড়িত। আমরা তাদের বিরুদ্ধে মামলা রুজু করেছি। গতকাল সিদ্ধিরগঞ্জে  যে যুবককে গণপিটুনিতে মারা হয়েছে সে বাক প্রতিবন্ধী ছিল। এবং আজকেও ফতুল্লায় একজন মহিলাকে মারধর করা হয়েছে। আমরা সিদ্ধিরগঞ্জ ও ফতুল্লার ঘটনায় মামলা দায়ের করেছি এবং এসকল ঘটনায় ১৪ জনকে গ্রেফতার করা হয়েছে।

ধরা সন্দেহে কেউ নিজ হাতে আইন তুলে নিবেন না। যদি কাউকে ছেলেধরা সন্দেহ হয় তাহলে পুলিশকে খবর দিন। পুলিশ যাচাই বাছাই করে ব্যবস্থা নিবে।
আর এই গুজবে এলাকাবাসী জড়িত। আমরা তাদের বিরুদ্ধে মামলা রুজু করেছি। গতকাল সিদ্ধিরগঞ্জে  যে যুবককে গণপিটুনিতে মারা হয়েছে সে বাক প্রতিবন্ধী ছিল। এবং আজকেও ফতুল্লায় একজন মহিলাকে মারধর করা হয়েছে। আমরা সিদ্ধিরগঞ্জ ও ফতুল্লার ঘটনায় মামলা দায়ের করেছি এবং এসকল ঘটনায় ১৪ জনকে গ্রেফতার করা হয়েছে।

এলাকার কিছু গণ্যমান্য ব্যক্তিবর্গ নিজেদের স্বার্থ হাসিলের জন্য এই গুজব ছড়াচ্ছেন। যারা এই গুজব ছড়াচ্ছে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে। ইতি মধ্যে কয়েকজনকে চিহ্নিত করা হয়েছে। তাদেরকে আইনের আওতায় আনা হবে।  আমরা তদন্ত কমিটি গঠন করেছি। সেই তদন্ত অনুসারে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। যারা এই গুজবে জড়িত তাদের প্রত্যেককেই আইনের আওতায় আনা হবে।

তিনি আরও বলেন, চাষাঢ়া থেকে শুরু করে বঙ্গবন্ধু সড়ক, ১নং রেল গেইট ও ২ নং রেলগেইট কোথাও কোনো ফুটপাত হকার বসেও নাই আর বসার চেষ্টাও কেউ করে নাই। হকার ইস্যুতে  বঙ্গবন্ধু সড়কে কোন হকার বসবে না। যদি কেউ বসার চেষ্টা করে কিংবা ফুটপাত হকার বসানোকে কেন্দ্র করে তাহলে তার বিরুদ্ধে কঠোর আইনের আওতায় আনা হবে।

হকারের নাম কেউ চাঁদাবাজি করলে তাদের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা নেয়া হবে। যারা বসার চেষ্টা করবে তাদের বিরুদ্ধে ও ব্যবস্থা নেয়া হবে। আশা করি সবাই আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে বঙ্গবন্ধু সড়ক শুরু করে গুরুত্বপূর্ণ জায়গায় ফুটপাত হকার বসবে না।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ মনিরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন, নারায়ণগঞ্জ সদর থানা ওসি কামরুল ইসলাম ও ফতুল্লা থানা ওসি আসলাম হোসেন সহ প্রমুখ।

 

নারায়ণগঞ্জ কথা এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Shares
error: Alert: Content is protected !!