শুক্রবার, সেপ্টেম্বর ১৮, ২০২০

নারায়নগঞ্জে রথযাত্রার শুভ উদ্বোধন করেন: মন্ত্রী গাজী

 

নারায়ণগঞ্জ কথা ডটকম : বিশ্বে অন্যান্য দেশের ন্যায় বাংলাদেশ সনাতন ধর্মাবলম্বীদের ধর্মীয় উৎসব শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা উৎসব প্রারম্ভিক শুরু ।

এসময় প্রধান অতিথির বক্তব্যে,  বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক)বলেছেন ,আমাদের মধ্যে যেন বিভেদ সৃষ্টি না হয় সেজন্য আমরা একে অপরের এলাকায় যাবো না। তারপরেও যদিআপনারা কোন উদ্যোগ নিতে চান তাহলে আমাকে জানাবেন,আমি সবসময় আপনাদের পাশে আছিল। রথ যাত্রা হলো পূর্বকালেরএকটি ধর্মীয় অনুষ্ঠান। এ অনুষ্ঠানে আমরা সবাই আনন্দ ভাগকরে নিতে চাই।

বৃহস্পতিবার দুপুর ২টায় দেওভোগ রাধা-গোবিন্দ মন্দিরে অনুষ্ঠিত এক আলোচনা সভায় এসব বিষয় তুলে ধরেন । আপনাদের যেকোনসমস্যার ব্যাপারে আমাকে জানাবেন। আপনাদের এমপিদেরসাথে নিয়ে আমি সেই সব সমস্যা সমাধানের চেষ্টা করবো।মনে রাখতে হবে ধর্ম যার যার উৎসব সবার। এই রথ যাত্রায়আমরা হিন্দু মুসলমান মিলেই কাজ করছি। এই যে একসাথেকাজ করা, এটা আমাদের শিখিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবররহমান। আর এই দেশেকে আজ ধর্ম নিরপেক্ষ হিসেবে গড়েতুলেছে তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি আরো বলেন, বিএনপির আমলে আপনাদের পূজামন্ডপগুলো ভেঙ্গে দেয়া হতো আপনাদের বিভিন্ন ভাবে হয়রানিকরা হতো। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আসার এই ধরণেরঘটনা ঘটেনি। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা, তিনি সেই ব্যবস্থাহাতে নিয়েছেন যাতে করে এই দেশ একটি ধর্ম নিরপক্ষ রাষ্ট্রহিসেবে তৈরি হয়। আর আমরা বাংলাদেশীরা কোন সময়ইসাম্প্রদায়িক ছিলাম না। আমরা ছোট বেলা দেখতামআমাদের বাব মা আমাদের পূজা মন্ডপে নিয়ে যেতেন আমরাপ্রসাদ খেতাম, গান বাজনা শুনতাম কি সুন্দর একটাসাম্প্রদায়িক সম্প্রিতি ছিলো। আর এটা অমাদের বাবা-মায়েরাই আমাদের শিখিয়ে ছিলো।

রূপগঞ্জ পূজা উদযাপন কমিটিরযুগ্ম সম্পাদক এর  বিশ্বাস লিটন অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মাসুম বিল্লাহ, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ)আব্দুল্লাহ আল মামুন, অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) সুবাসচন্দ্র সাহা, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা বারিক,জেল সুপার সুভাষ ঘোষ, শ্রমিক নেতা কাউসার আহমেদ পলাশ, ১৩, ১৪ ও ১৫নং ওয়ার্ড সংরক্ষিত মহিলা কাউন্সিলর শারমিন হাবিব বিন্নী প্রমুখ।

 

নারায়ণগঞ্জ কথা এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Shares
error: Alert: Content is protected !!