শনিবার, সেপ্টেম্বর ২৬, ২০২০

আইনজীবীদের উপর হামলা করে কেউ পার পাবে না : এড. সেলিনা ইয়াসমিন

 

নিজস্ব প্রতিবেদক : নারায়ণগঞ্জ জজ কোর্টের বিজ্ঞ আইনজীবী এএডভোকেট  জাসমিন আহমেদের উপর মধ্য যুগীয় কায়দায় বর্বরোচিত হামলার প্রতিবাদে প্রতিবাদ সভা করেছেন নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সকল নারী আইনজীবীগণ ।

বুধবার ( ২৬ জুন ) দুপুরে নারায়ণগঞ্জ জজ কোর্টের সামনে তীব্র নিন্দাসূচক  প্রতিবাদ সভা করেন  ।
সিনিয়র আইনজীবী এড. সেলিনা ইয়াসমিন বক্তব্যে বলেন, আইনজীবীদের উপর হামলা করে কেউ পার পাবে না । আইনজীবীদের স্বার্থে আমরা সবাই এক, এখানে কোন দল মতের বিষয় নয় । কে এই আবু নকীব ? যে আদালতের ভিতরেও নারী নির্যাতন করে। ইতিহাস এই বর্বর স্বামীর কঠিন বিচারের দাবি করেন। 

নারায়ণগঞ্জ বাসীকে কে জানিয়ে দিতে চাই পিছনের ইতিহাস যা বেশী দিন হয়নি সেই ইতিহাস। আমরা সাত খুন সময়ে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন করে খুনিদের বিচারের মুখোমুখি করেছিলাম ।সে যত বড়ক্ষমতাবান হোক না কেনো তাকে অবশ্যই বিচারের মুখোমুখি হতে হবে ।

এড জেসমিনার হামলা ও বর্বরোচিত বিষয় ও বিচারের দাবিতে বক্তরা আরো বলেন, এড. জেসমিন আহমেদের স্বামী পুলিশ কর্মকর্তা সে আইনের লোক হয়ে কিভাবে একজন নারী আইনজীবীর উপর হামলা চালিয়ে তাকে আহত করে, তাও আবার আদালতের ভিতরে । আমরা এই ন্যাক্কারজনক হামলা ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই ।

এক পুলিশ কর্মকর্তা হয়ে সে কিভাবে আদালতে এসে হামলা চালায় আইনের লোক হয়ে, আইনজীবীদের উপস্থিতিতে যা আদালতের সম্মান নষ্ট করে এবং  তাকে সাহায্য করেছেন কোর্ট পুলিশ । আমরা সেইসব পুলিশ কর্মকর্তাদের বিচারের দাবি জানাচ্ছি ।
তারা আরো বলেন, এড. জাসমিন আহমেদের স্বামী পুলিশ পরিদর্শক আবু নকীব এত সাহস কোথা থেকে পায়? পুলিশের লোক বলে কি তাকে গ্রেফতার করেনি আদালত। আমরা দাবি জানাই আইনের আওতায় এনে বর্বর স্বামী আবু নকিবের গ্রেফতার ও বিচারের দাবি জানান। 

সিনিয়র আইনজীবী এড. সেলিনা ইয়াসমিনের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন, জেলা আইনজীবী সমিতির সহ সভাপতি এড. বিদ্যুৎ কুমার রায়, এড. মাহমুদা মালা,এড. রীনা বেগম, এড. ময়না, এড. কামরুন নাহার, এড. বিভা কর্মকর, এড. আশরাফুল আমিন খোকন, এড. রোমেল মোল্লা, এড. সোহেল, এড. গালিব, এড .কামরুল এড চায়না প্রমুখ ।

 

নারায়ণগঞ্জ কথা এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Shares
error: Alert: Content is protected !!