Home আইন-আদালত আমাদের একটাই দাবি খুনিদের ফাঁসি চাই : নিহত নজরুলের পরিবার

আমাদের একটাই দাবি খুনিদের ফাঁসি চাই : নিহত নজরুলের পরিবার

আমাদের একটাই দাবি খুনিদের ফাঁসি চাই : নিহত নজরুলের পরিবার
আমাদের একটাই দাবি খুনিদের ফাঁসি চাই : নিহত নজরুলের পরিবার

নারায়নগঞ্জ কথা ডটকম : নারায়ণগঞ্জের স্বর্ণব্যবসায়ী নজরুলকে মাত্র ৫০ হাজার টাকার লোভে বরিশালে  ৩বন্ধু তাকে খুন করে । এ ঘটনায় জড়িত সন্দেহে গ্রেপ্তার হওয়াআবুল তালুকদার এমনটাই জানিয়েছেন। সূত্র : দেশরূপান্তর।

পুলিশের কাছে দেওয়া জবানবন্দীতে আবুল জানান,ঋণ শোধের জন্য বাড়ি থেকে জমি বিক্রি করে ৫০হাজার টাকা এনেছিলেন স্বর্ণ ব্যবসায়ী নজরুল ইসলাম। তবে তার আরও টাকার প্রয়োজন ছিল। বিষয়টি তিনি আবুলসহ তিন বন্ধুকে জানান ।এরপর বন্ধুরাই ওই ৫০হাজার টাকার লোভে খুন করেন নজরুলকে।

এ ঘটনায় স্বর্ণ ব্যবসায়ী নজরুলের ছেলে মুন্না চৌধুরীবাদী হয়ে অজ্ঞাতনামাদের আসামি করে ৭ জুনউজিরপুর থানায় হত্যা মামলা করেন। ঘটনার ১৭ দিন পর আবুলকে রোববার ঢাকা থেকে গ্রেপ্তার করে পুলিশ।এর সাথে  জড়িত অপরদু’জনকেও গ্রেপ্তারের চেষ্টা চলছে।

২৪ জুন সোমবার সংবাদ সম্মেলনে বরিশালের পুলিশসুপার (এসপি) সাইফুল ইসলাম আবুলের স্বীকারোক্তিরবরাত দিয়ে বলেন, ‘৭ জুন সন্ধ্যায় উজিরপুরেরমুঙ্গাকাঠি গ্রামের একটি পরিত্যক্ত ডোবা থেকে অজ্ঞাতএক ব্যক্তির লাশ উদ্ধার করে পুলিশ। পরে তারা লাশেরপরিচয় শনাক্ত করে। এরপর হত্যার ক্লু উদঘাটন করেউজিরপুর থানা পুলিশ। এর সঙ্গে জড়িত থাকারঅভিযোগে ঢাকা থেকে গ্রেপ্তার করা হয় আবুলকে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আবুল জানান, স্বর্ণ ব্যবসায়ীনজরুলের দোকানের পাশেই করতোয়া ও এসআরকুরিয়ার সার্ভিসে শ্রমিকের কাজ করতেন আবুল ও তারদুই বন্ধু। একই এলাকায় বসবাসের সুবাদে নজরুলেরসঙ্গে তাদের সখ্যতা গড়ে উঠে। নজরুল ব্যবসা করতেগিয়ে ঋণ হয়ে যাওয়ায় মে মাসের শেষের দিকে গ্রামেরবাড়ির জমি বিক্রি করে নগদ ৫০ হাজার টাকা নিয়েআসেন।

আরও টাকার প্রয়োজনের বিষয়টি আবুলসহ বাকিবন্ধুদের জানান তিনি। এসময় আবুল তাকে বলেন, তারস্ত্রী উজিপুরে গ্রামীণ ব্যাংক থেকে ১ লাখ টাকা লোনকরে দিতে পারবে। তবে লোন করতে হলে ব্যাংকেআগের পাওনা ৫০ হাজার টাকা জমা দিতে হবে। সেমোতাবেক ২ জুন ঢাকা থেকে তারা চারজন বরিশালযায়। বিকেল ৫টায় তারা উজিরপুর উপজেলার ইচলাদিবাসস্ট্যান্ডে নামে। কিন্তু নানা অজুহাতে কালক্ষেপণ করেঅন্ধকার নামার অপেক্ষা করতে থাকে। পরে সেখানথেকে মাহেন্দ্রা করে মুগাকাঠী মোল্লাবাড়ী নেমে তারাহাঁটতে শুরু করেন। এক পর্যায়ে ভরতের ভিটায়পরিত্যক্ত বাড়ির জঙ্গলে ঢুকলে নজরুল কিছুটাবিচলতি হয়ে তাদের কাছে জিজ্ঞেস করে তারা কোথায়যাচ্ছে।

আবুল বলেন, জঙ্গল পার হলেই তার বাড়ি। কথা বলতেনা বলতেই অপর দুই সহযোগী পেছন থেকে গলায়গামছা পেঁচিয়ে শ্বাসরোধ করে হত্যা করেন নজরুলকে।এরপর তার কাছে থাকা ৫০ হাজার টাকাসহ সবকিছুনিয়ে কচুরিপানা ভর্তি ডোবায় পেট কেটে ডুবিয়ে দেয়।

এদিকে স্বর্ণ ব্যবসায়ী নজরুল ইসলাম হত্যার রহস্যউদঘাটন ও মূল আসামি গ্রেপ্তারের পর শহরেরবাবুরাইলের বাড়িতে নিহতের ছেলে ও মামলার বাদীমুন্না চৌধুরী বলেন, “আমি আগেই বলেছিলাম আমারবাবাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। এখন আমাদের একটাই দাবি খুনিদের ফাঁসি চাই।

Shares
error: Alert: Content is protected !!