শুক্রবার, সেপ্টেম্বর ২৫, ২০২০

পড়ালেখার পাশাপাশি শিল্প সাহিত্যকে ও আয়ত্বে আনতে হবে : ডিসি নারায়ণগঞ্জ

 

নিজস্ব প্রতিবেদক : নারায়ণগঞ্জ প্রিপারেটরী স্কুলের বিদায়ী সংবর্ধনায় জেলাপ্রশাসক ও স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি রাব্বী মিয়া বলেন,  ভালো মানুষ হতে হবে, জঙ্গীবাদ, সন্ত্রাস ও দুর্নীতি থেকে দূরে থাকবে ।
মঙ্গলবার (১৮ জুন) সকালে নারায়ণগঞ্জপ্রিপারেটরীস্কুলের বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানে বিদায়ী বক্তব্যে তিনিএসব কথা বলেন।


শিক্ষার্থীদের লক্ষ করে তিনি বলেন,তোমাদের সাথে আমার অনেক স্মৃতিজড়িত রয়েছে তোমরা এমনভাবেবড় হবে, যাতে করেতোমাদের নামের উপর অনেক কিছু সৃষ্টি হয় ।মানুষ যেনসারাজীবন তোমাকে স্মৃতি হিসেবেধরে রাখে।
তোমাদের স্কুলের ৩য় তলা ডিসি রাব্বী ভবন নামকরণ করা হয়েছে ।যাতে করে তোমরা অনুপ্রেরণা পাও।যতদিন বেঁচে থাকবে মা-বাবাকে সম্মান করবে।ভাইবোনদের সহযোগিতা করবে। শিষ্টাচার শিখবে,মান্যতা শিখবে। শুধুমাত্র পড়াশোনা করলেই চলবে নাপড়ালেখার পাশাপাশি শিল্প সাহিত্যকেও আয়ত্বে আনতেহবে।


রাব্বী মিয়া আরো  বলেন, সবচেয়ে ধনী জেলা হচ্ছেনারায়ণগঞ্জ। আর এখানে আমি জেলা প্রশাসক হিসেবেদায়িত্ব পালন করেছি। দায়িত্ব পালন শেষে এবারপ্রমোশন পেয়ে অন্য জায়গায় যাচ্ছি। এটা আমার জন্যআনন্দের বিষয়। আমি যখন কোন স্কুলে গিয়েছি, তখনশিক্ষকদেরকে সহকর্মীর মতো মনে করেছি। শিক্ষকরাযখন স্কুলে ক্লাস করবেন তখন পরিপাটি হয়ে ক্লাসকরবেন। যাতে করে শিক্ষার্থীরা আপনাদের কাছ থেকেশিক্ষা নিতে পারে।শিক্ষার্থীদের উদ্দেশ্য নাজমুন নাহার বলেন, আমি এবিদায় মানতে পারছি না। তোমাদেরকে ছেড়ে চলে যেতেহবে এটা মানতে পারছি না ।জেলা প্রশাসকতোমাদের অনেকউপদেশ দিয়েছেন। তোমরা তার উপদেশ কাজেলাগাবে। নিজেদের উন্নতির চরম শিখড়ে নিয়ে যাবে।নিজেদেরকে ভাল মানুষ হিসেবে গড়ে তুলবে।


এসময় আরও উপস্থিত ছিলেন , নারায়ণগঞ্জ লেডিস ক্লাব ও জেলা মহিলা ক্রীড়াসংস্থার সভানেত্রী নাজমুন নাহার। অতিরিক্ত জেলাপ্রশাসক (শিক্ষা ও আইসিটি) রেহেনা আকতার,নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার নাহিদাবারিক, জেলা প্রশাসনের সহকারি কমিশনার শেখমেজবাহ উল সাবেরিন, প্রিপারেটরী স্কুদলের প্রধানশিক্ষক আব্দুল বারী সহ প্রমুখ নেত্রীবৃন্দ।  

 

নারায়ণগঞ্জ কথা এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Shares
error: Alert: Content is protected !!