বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৪, ২০২০

স্বাধীনতা যুদ্ধে ভারতের গুরুত্বপূর্ণ সহযোগিতা ছিল : প্রধানমন্ত্রী শেখ হাসিনা

 

অনলাইন ডেস্ক : ভারতের লোকসভানির্বাচনে নিরঙ্কুশ বিজয়ের মাধ্যমেটানাদ্বিতীয়বারের মতো ক্ষমতায় আসায় নরেন্দ্র মোদিকেসুবিধাজনক সময়ে বাংলাদেশে আসার আমন্ত্রণ জানিয়েছেনপ্রধানমন্ত্রী শেখ হাসিনা।
বৃহস্পতিবার মোদিকে পাঠানো এক বার্তায় তাকে অভিন্দনজানিয়ে শেখ হাসিনা বলেন, আপনার গতিশীল নেতৃত্বে ভারতেরসপ্তদশ লোকসভা নির্বাচনে ভারতীয় জনতা পার্টির নেতৃত্বাধীনন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্সের (এনডিএ) বিপুল বিজয়েবাংলাদেশ সরকার, জনগণ ও আমার পক্ষ থেকে আপনাকেহৃদয়গ্রাহী অভিনন্দন।
‌‘বিশ্বের সবচেয়ে বড় গণতান্ত্রিক নির্বাচনে আপনার ওপরজনগণের আস্থা ও বিশ্বাসের প্রতিফলন হচ্ছে এই রায়।’
বার্তায় প্রধানমন্ত্রী বলেন, সত্যিকার সুসম্পর্ক, পারস্পরিক বিশ্বাসও শ্রদ্ধায় ভারতের সঙ্গে বহুমাত্রিক সম্পর্ককে গুরুত্ব দেয়বাংলাদেশ। ১৯৭১ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুররহমানের নেতৃত্বে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে ভারতেরগুরুত্বপূর্ণ সহযোগিতা ছিল এই সম্পর্কের গুরুত্বপূর্ণ মাইলফলক।
তিনি বলেন, আমাদের জনগণ আমাদেরকে নতুন করে যেম্যান্ডেট দিয়েছে, তার ওপর নির্ভর করে দুই দেশের সম্পর্কআরও শক্তিশালী হবে এবং নতুন উচ্চতায় পৌঁছাবে।
অভিনন্দন বার্তায় প্রধানমন্ত্রী ভারতের জনগণের জন্য শান্তি, সুখও সমৃদ্ধি কামনা করেন। একই সঙ্গে তিনি মোদির সুস্বাস্থ্য ওদীর্ঘায়ু কামনা করেছেন।
এদিকে বিজয় ঘোষণার পর একটি অন্তর্ভুক্তিমূলক ভবিষ্যৎগড়ার প্রতিশ্রুতি দিয়েছেন তিনি। প্রায় ষাট কোটি ভোট গণনাহওয়ার পর ভারতীয় নির্বাচন কমিশনের তথ্য বলছে, দেশটিরনিম্নকক্ষ লোকসভার ৫৪৩টি আসনের মধ্যে ৩০০টিতে বিজয়ীহয়েছে বিজেপি।
ক্ষমতাসীন দলটির মূল প্রতিদ্বন্দ্বী কংগ্রেস পেয়েছে ৪৯টি আসন।প্রাথমিক গণনায় দেখা গেছে, নিম্নকক্ষে বিজেপিসংখ্যাগরিষ্ঠতার দিকে এগিয়ে যাচ্ছে। এছাড়া দলটির মিত্ররাআরও অর্ধশত আসন দখল করতে যাচ্ছেন।
বিজেপির সভাপতি অমিত শাহ বলছেন, আজকের ম্যান্ডেটবলছে-ভারতে পুরোপুরি বর্ণপ্রথা, স্বজনপ্রীতির মূলোৎপাটন ওউন্নয়নকে বেছে নিয়েছেন সাধারণ মানুষ।
নিজের বিপুল বিজয় নিশ্চিত করার পর মোদি বলেন, ভারতআবার জিতে গেল।

 

নারায়ণগঞ্জ কথা এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Shares
error: Alert: Content is protected !!