মঙ্গলবার, ডিসেম্বর ১, ২০২০

হকার যেন আবার বসতে না পারে সেজন্য সচেতনতা সৃষ্টি করবেন : এসপি হারুন অর রশিদ

 

নারায়ণগঞ্জ কথা ডটকম : পুলিশ সুপার হারুন অর রশিদ বলেছেন,
রমজানে কাউকে রাস্তায় ইফতার করতে হয়নি আমরা বলেছিলামঈদের দিনে সবগুলো মাঠে নিরাপত্তা দিব এবং আমরা তা দিয়েছি।

সে অনুযায়ী আমরা ঈদের আগে সবগুলো ঈদের মাঠ পরিদর্শন করেছিলাম।

১৫ জুন শনিবার দুপুরে চাষাঢ়া গোল চত্ত্বর থেকে শুরুকরে মন্ডলপাড়া ব্রীজ পর্যন্ত ফুটপাথ দখলকারীদেরবিরুদ্ধে অভিযান শেষে চাষাড়া কেন্দ্রীয় শহীদ মিনারেপ্রেস ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

বিশেষ করে বড় বড় ঈদের মাঠগুলোতেকঠোর নিরাপত্তা ছিল আমরা বলেছিলাম
ঈদে পুলিশরাস্তায় থাকবে।আমরা সকল পুলিশের ঈদের ছুটিবাতিল করে পর্যাপ্ত নিরাপত্তা দিয়েছি।নারায়ণগঞ্জবাসীকে যেন কোন ভোগান্তি পোহাতে নাহয় আমরা সেই লক্ষে কাজ করেছিলাম ।

হারুন অর রশিদ বলেন, ঈদের পরে আমাদের কাজ টিহচ্ছে চাষাড়া থেকে শুরু
করে সিটি কর্পোরেশন পর্যন্তবঙ্গবন্ধু সড়কের ডানে বামে যেন হকার বসতে নাপারে।সে লক্ষ্যে আমরা চাষাঢ়া থেকে শুরু করে সিটিকর্পোরেশন পর্যন্ত পায়েহেঁটে ফুটপাথ দখলমুক্ত করেছি।

আমরা চাই সাধারণ মানুষ যেন পায়ে হেঁটেচলাচল করতে পারে।নিজেরা হেঁটে দেখলাম কতটুকুসময় লাগে। 
হাঁটলে স্বাস্থ্য ভালো থাকে।আমরাশহরবাসীকে হেঁটে যাওয়ার ব্যবস্থা করে দিতে চাই।চাষাঢ়া থেকে ১নং গেইট পর্যন্ত হেঁটে মাত্র ৫ মিনিট লাগে।আমরা সেই লক্ষেই কাজ করছি।

সাংবাদিকদের সহযোগিতা চেয়ে এসপি হারুন অররশিদ বলেন, আমরা সাধারণ মানুষের পক্ষে কাজ করতে চাই। 

হকার যেন আবার বসতে না পারে সেজন্যআপনারা গণসচেততা সৃষ্টি করবেন। আমরা মনে করিআমরা হকারদের বিরুদ্ধে না।তারা একটি জায়গায়রাস্তা ব্লক না করে ফুটপাত ব্লক না করে বসবেন।কেউযদি হকারদের পক্ষ নিয়ে কথা বলে থাকেন তাদেরকাছে আমাদের প্রস্তাব থাকবে অন্য কোথাও হকারদেরবসে দেয়ার ব্যবস্থ করার জন্য।নারায়ণগঞ্জের সাধারণমানুষের সেবা দেয়ার মানসিকতা নিয়েই কাজ  করছি।বঙ্গবন্ধু সড়কের বিভিন্ন পয়েন্টে পুলিশ মোতায়েন রাখাহয়েছে, যদি হকাররা আবার বসে তাহলে তাদেরবিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

তিনি আরও বলেন, আমরা মাদক ব্যবসায়ীদেরবিরুদ্ধে।এখনও মাদক ব্যবসায়ী বড় বড় রাঘববোয়ালরা ধরা পড়েনি।তবে আমাদের কাছে তথ্যআছে, তারা অবশ্যই ধরা পড়বে।আমরা ভূমিদস্যুদেরবিরুদ্ধে।একসময় নারায়ণগঞ্জে মাদক ব্যবসায়ী ওভূমিদস্যুদের বিরুদ্ধে কেউ মামলা করার সাহস পেতনা। কিন্তু এখন আর সেই দিন নেই।আমরা সাধারণনাগরিকবাসীদের অনুরোধ করছি মাদক ব্যবসায়ী,চাঁদাবাজ, ভূমিদস্যু ও সন্ত্রাসীদের বিরুদ্ধে কোনোঅভিযোগ থাকলে আসেন আমরা ব্যবস্থা নিব।যদিকেউ অভিযোগ করতে ভয় পেয়ে থাকেন তাহলেআমাদের পুলিশ অফিসারদের সাথে কথা বলেন,আপনাদের কোনো ভয় থাকবে না।আমরা চাই সুন্দরএকটি নারায়ণগঞ্জ, আমরা চাই পরিচ্ছন্ন নারায়ণগঞ্জএবং আমরা চাই সাধারণ মানুষের নারায়ণগঞ্জ।

পুলিশের কনস্টেবল পদে নিয়োগ প্রসঙ্গে এসপি হারুনবলেন, আগামী ২৪ জুন থেকে পুলিশ কনস্টেবলনিয়োগ পরীক্ষা চলবে।কনস্টেবল পদে সাধারণ মানুষ তার মেধার ভিত্তিতে ও স্বচ্ছতার ভিত্তিতে চাকরি পাবে । মানুষ বিনা পয়সায় পুলিশে চাকরি পাবে।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন) মোহাম্মদ মনিরুল ইসলাম, অতিরিক্ত পুলিশসুপার (ডিবি) মোহাম্মদ নুরে আলম, নারায়ণগঞ্জঅতিরিক্ত পুলিশ সুপার সুবাস চন্দ্র সাহা, নারায়ণগঞ্জসদর থানা ওসি কামরুল ইসলাম সহ পুলিশ প্রশাসনেরবিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা ও কর্মচারীবৃন্দ।

 

নারায়ণগঞ্জ কথা এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Shares
error: Alert: Content is protected !!