মঙ্গলবার, ডিসেম্বর ১, ২০২০

ধানের ন্যায্য মূল্য না থাকায় কৃষকরা আজ অসহায় : এড. সাখাওয়াত হোসেন খান

 

নারায়ণগঞ্জ কথা ডটকম : প্রয়াত শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৮ তম মৃত্যু বার্ষিকী বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির কামনায় ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১ জুন) নগরীর মন্ডলপাড়ায় মহানগর শ্রমিকদলের উদ্যোগে এ ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

ইফতার অনুষ্ঠনে প্রধান অতিথি হিসেবে দুস্থদের মাঝে রান্না করা খাবার বিতরণ করেন, নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি ও সাবেক সভাপতি নারায়ণগঞ্জ আইনজীবী সমিতি এডভোকেট শাখাওয়াত হোসেন খান।

এডভোকেট সাখাওয়াত হোসেন খান তাঁর বক্তব্যে বলেন, তিন বারের প্রধানমন্ত্রী জামিন পাওয়ার যোগ্য থাকা সত্বেও তিনি আজ জামিন পাচ্ছেননা। দেশে আজ ভোটাধিকার নাই, আইনের শাসন নাই, ধানের ন্যায্য মূল্য না থাকায় কৃষকরা আজ অসহায়। জীবনের নিরাপত্তা নাই, হত্যা, গুম নিত্যদিনের সঙ্গী। একদলীয় শাসন ব্যাবস্থা কায়েমে সাধারণ জনগণের দুর্বিসহ সময় অতিবাহিত করছে। ঈদের পরে দুর্বার আন্দোলন গড়ে খালেদা জিয়াকে মুক্তির মাধ্যমে গণতন্ত্রকে প্রতিষ্ঠার রূপ দিতে হবে।এ জন্য নারায়ণগঞ্জ মহানগর শ্রমিক দলকে আরও শক্তিশালী ভূমিকায় অবতীর্ণ হতে হবে।

এড.সাখাওয়াত হোসেন খান আরও বলেন, মানুষের মৌলিক অধিকার আজ ক্ষুন্ন। গুম কিংবা হত্যা নিত্যদিনের সঙ্গী। অবিলম্বে ধানের ন্যায্য মুল্য নিশ্চিতসহ আপোষহীন নেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে। নতুবা শ্রমিক দল, কৃষকদল মৎস্যজীবিসহ অঙ্গ ও সহযোগী দলগুলোকে নিয়ে ঈদের পরে দুর্বার আন্দোলন গড়ে তুলবো।

সুলতান খন্দকার এর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, মহানগর শ্রমিক দলের আহ্বায়ক এস.এম. আসলাম, সহ-সভাপতি আলমগীর বেপারী সদস্য সচিব নজরুল ইসলাম, সহসাংগঠনিক সম্পাদক আকবর খন্দকার, ১৭ নং ওয়াড শ্রমিক দলের সভাপতি সোলেমান গাজী প্রমুখ।

আলোচনা শেষে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাগফেরাত কামনায় ও বেগম জিয়ার সুস্বাস্থ্য ও মুক্তি কামনায় দোয়া পরিচালনা করা হয়।

 

নারায়ণগঞ্জ কথা এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Shares
error: Alert: Content is protected !!