সোমবার, সেপ্টেম্বর ২১, ২০২০

আমরা আমাদের ধর্মটাকে অনেক কঠিন করে ফেলছি : শামীম ওসমান

 

নারায়ণগঞ্জ কথা ডট কম : মহান আল্লাহ সর্বপ্রথম আয়াত নাজিল করে বলেছেন (হে মানবিজাতি) তোমরা পড়। যিনি তোমাকে সৃষ্টি করেছেন। আমরা আমাদের ধর্মটাকে অনেক কঠিন করে ফেলছি। কিন্তু ইসলাম র্ধম হচ্ছে সবচেয়ে সহজ ধর্ম।

রোববার ১৯ রমজান ইফতারের পূর্বে নারায়ণগঞ্জ তোলারাম কলেজে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ আসনের সাংসদ শামীম ওসমান এসব কথা বলেন।

সরকারি তোলারাম কলেজের উদ্যোগে দোয়া ও ইফতার মাহফিল আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সরকারি তোলারাম কলেজের অধ্যক্ষ বেলা রানী সিংহ।

শামীম ওসমান বলেন, আমি বিভিন্ন অনুষ্ঠানে গেলে আল্লাহর রাসূলের বিদায় হজ্বের ভাষনটা সকলকে শুনাই। আপনারাও শুনবেন। বিদায় হজ্বের ভাষনের কথা গুলো শুনার পর অনেক কিছু শিখতে পারবেন। এই ভাষনে রাসূল (স) বলেছেন, আমি কি তোমাদের মাঝে আল্লার দেয়া দ্বীন পৌছাতে পারছি। তখন সকল সাহাব বলেছেন ইয়া রাসূলুল্লাহ হ্যা আপনি আপনার দায়িত্ব পালন করেছেন। এর পর তিনি বলেন, তোমরা আমার এই দ্বীন সকলের মাঝে পৌছে দিবে। ধর্ম নিয়ে অতিরিক্ত কিছু করবে না। যার যার ধর্ম সে নিজে পালন করবে। সাংসদ শামীম ওসমান বলেন, আল্লাহর রাসূলের এই কথাগুলো জানলে আপনাদের সাথে ধর্ম ব্যবসায়িরা ব্যবসা করতে পারবে না। যারাই ধর্ম নিয়ে অতিরিক্ত করেছে, তারাই ধ্বংস হয়েছে। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আমি চাই তোলারাম কলেজের ছাত্র-ছাত্রীরা সারাদেশে অনেক নাম করবে। এখাকার শিক্ষার্থীদের অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করার সাহস থাকতে হবে। দেশকে ভালোবাসতে হবে। দেশকে ভালবাসলেই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভালোবাসা হবে। যদি তোমার পথ সঠিক থাকে, তাহলে তোমার জয় সুনিশ্চিত। পিতা-মাতা ও শিক্ষকদেরকে সম্মান করবে। ঈদের পর আমি শিক্ষার্থীদের সাথে দেখা করব। প্রত্যেক শ্রেণী কক্ষে গিয়ে ছাত্র-ছাত্রীদের সাথে কথা বলে তাদের সম্পর্কে জানাব। শিক্ষার্থীরাই নারায়ণগঞ্জের উন্নয়নের চাকা গুড়াবে। আগামি দিনে দেশকে নেতৃত্ব দিবে।

মহানগর ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহামান রিয়াদের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, শিক্ষক পরিষদের সম্পাদক জীবন কৃষ্ণ মদক, মহানগর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ নিজাম, সাংগঠনিক সম্পাদক জাকিরুল আলম হেলাল, জেলা আওয়ামীলীগের সংগঠনিক সম্পাদক মীর আলী, শহর যুবলীগের সভাপতি শসোহেলাহাদাৎ হোসেন সাজনু, মহানগর স্বেচ্ছাসেবকলীগের সভাপতি জুয়েল হোসেন, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সাফায়াত আলম সানি, বর্তমান সভাপতি সভাপতি আজিজুর রহমান আজিজ, সাধারণ সম্পাদক রাফেল প্রধান, সরকারি তোলামার কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামানসহ শিক্ষকগণ, শিক্ষার্থী ও ছাত্রলীরে নেতৃবৃন্দরা।

 

নারায়ণগঞ্জ কথা এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Shares
error: Alert: Content is protected !!