শুক্রবার, নভেম্বর ২৭, ২০২০

আলহাজ্ব মনা সরদার এর উদ্যোগে তাঁর প্রয়াত পিতা ও মাতার জন্যে দোয়া মাহফিল অনুষ্ঠিত

 

নিজস্ব প্রতিনিধি : পবিত্র  রমজানে রোজা পালন মানুষকে দানশীলতা, বদান্যতা, উদারতা ও মহত্ত্বের শিক্ষা দেয়। কোনো প্রকার অপচয় না করে রোজার মাসে মানুষের সেবায় দান-সাদকা করলে অভাবক্লিষ্ট মানুষের কল্যাণ হয় এবং মানবতা উপকৃত হয়।

১৭ই মে রোজ শুক্রবার ১১তম রমযানে পবিত্র মাহে রমযান উপলক্ষে ইফতার ও দোয়ার মাহফিলে নারায়নগঞ্জ আওয়ামিলীগ এর ১৬ নং ওয়ার্ড এর সভাপতি আলহাজ্ব  মনা সরদার তাঁর পিতা প্রয়াত হাজী আবুল হাশেমের মৃত্যু বার্ষিকী অনুষ্ঠানে এসব বলেন।

তিনি বলেন,  রাসুলুল্লাহ (সা.) সমগ্র মানবকুলের মধ্যে সর্বাধিক উদার ও দানশীল ছিলেন। রমজান মাসে যখন হজরত জিব্রাইল (আ.) নিয়মিত আসতে শুরু করতেন, তখন তাঁর দানশীলতা বহুগুণ বেড়ে যেত। (বুখারি) হজরত আনাস (রা.) বলেছেন, ‘আমি নবী করিম (সা.)-এর চেয়ে কাউকে অধিকতর দয়ালু দেখিনি।’ (মুসলিম)
সিয়াম সাধনার মাধ্যমে রোজাদারের অন্তরে দানশীলতা ও বদান্যতার গুণাবলি সৃষ্টি হতে পারে ।

তিনি আরো বলেন, মানুষকে দানশীল, সহানুভূতিশীল, মানবদরদি ও পারস্পরিক কল্যাণকামী হিসেবে গড়ে তোলার জন্য ইসলামের প্রতিটি ইবাদত সম্মিলিতভাবে প্রচেষ্টা চালায়। তাই রোজাদার ব্যক্তিকে ইবাদতে মগ্ন থেকে সদয় আচরণ, দানশীলতা ও বদান্যতা প্রদর্শনের মাধ্যমে ইহকালীন কল্যাণ ও পারলৌকিক মুক্তির পথ প্রশস্ত করার জন্য তাগিদ দেওয়া হয়েছে। রোজার দ্বারাই মানুষ দানশীল ও আল্লাহর পথে ব্যয় করতে উদ্বুদ্ধ হয়। হাদিসে কুদসিতে বর্ণিত আছে, ‘আল্লাহ পাক বলেছেন: হে আদম সন্তান! তুমি দান করতে থাকো, আমিও তোমাকে দান করব।’ (বুখারি ও মুসলিম)

অনুষ্ঠান শেষে তাঁর প্রয়াত পিতা ও তার ভাই মরহুম জাহাঙ্গীর আলম সহ এলাকার বাসীর ও সমগ্র বিশ্ব মুসলিম বাসির জন্যে দোয়া করেন দেওভোগ বড় জামে মসজিদের ইমাম আলহাজ্ব হযরত মাওলানা মহিউদ্দিন হামিদী।

এসময় উপস্থিত ছিলেন দেওভোগ বড় মসজিদের পেশ ইমাম আলহাজ্ হযরত মাওলানা মহিউদ্দিন হামিদী আল কাদরি উপস্থিত ছিলেন মনা সর্দারের পুত্র মহোদয় মোঃ বাবুও মোয়াজ্জেম হোসেন মন্টি। আরো উপস্থিত ছিলেন মনা সর্দারের ছোট ভাই আলমগীর হোসেন সহ দেওভোগ এলাকার অনেক গন্যমান্য ব্যক্তিবর্গ।

 

নারায়ণগঞ্জ কথা এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Shares
error: Alert: Content is protected !!