Home ধর্ম দেশের গণতন্ত্র প্রতিষ্ঠায় খালেদা জিয়ার মুক্তির লক্ষে আন্দোলন শুরু করতে হবে : এড. সাখাওয়াত

দেশের গণতন্ত্র প্রতিষ্ঠায় খালেদা জিয়ার মুক্তির লক্ষে আন্দোলন শুরু করতে হবে : এড. সাখাওয়াত

দেশের গণতন্ত্র প্রতিষ্ঠায় খালেদা জিয়ার মুক্তির লক্ষে আন্দোলন শুরু করতে হবে : এড. সাখাওয়াত

নারায়ণগঞ্জ কথা ডটকম : বাংলাদেশ সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেছেন, কোন সুনির্দিষ্ট প্রমাণ ছাড়া শুধুমাত্র সন্দেহের বসে ইচ্ছাকৃত ভাবে বেগম জিয়াকে মিথ্যা মামলায় ফাসানো হয়েছে। খালেদা জিয়া মিথ্যা, বানোয়াট এবং রাজনৈতিক উদ্দেশ্য পণোদিত মামলায় কারাবরণ করছেন। আমরা সুপ্রীম কোর্টের আইনজীবীরা দীর্ঘদিন যাবৎ নেত্রীর পক্ষে লড়াই করে আসছি। এখনো পর্যন্ত তার বিরুদ্ধে ৩৭টি মামলা হয়েছে। প্রতিটি মামলার জামিন আমরা নিচ্ছি। নিন্ম আদালতে জামিন দেয়া হচ্ছেনা। প্রতিটি মামলার জন্য আমাদের হাইকোর্টের সরণাপন্ন হতে হচ্ছে। একটা মামলায় জামিন নিলে সরকার নতুন করে আরো একটি মামলা ঢুকিয়ে দেয়। বিষয়টি আমাদের জন্য দুর্ভাগ্য। আইন ব্যবস্থার জন্য দুর্ভাগ্য। কিন্তু এতো কিছুর পরেও নেত্রী ভেঙ্গে পরেন নাই । কিন্তু নেত্রী এসব বিষয়ে একটুও বিচলিত নন। তিনি বলেছেন, ‘এই সরকার বেশিদিন আমাকে আটকে রাখতে পারবে না।’

সোমবার ( ১৩ ) বাদ আছর লিংক রোডস্থ হিমালয় চাইনিজ কমিউনিটি সেন্টারে জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের আয়োজিত ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথাগুলো বলেন।

জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি এড. সরকার হুমায়ুন কবিরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এড. খোরশেদ আলম মোল্লার সঞ্চালনায় ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এড. মাহবুব উদ্দিন খোকন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এড. সাখাওয়াত হোসেন খান।

খালেদা জিয়ার প্যারোলে মুক্তির বিষয়ে তিনি বলেন, ১/১১ এর সময়ই যখন খালেদা জিয়া প্যারোলে মুক্তির কথা ভাবেননি তখন এই স্বৈরাচার সরকারের আমলে কীভাবে প্যারোলে মুক্তির কথা ভাববেন! তৈরি থাকুন, খুব শীঘ্রই বিএনপি আইনজীবী ফোরাম সুসংগঠিত করে খালেদা জিয়ার মুক্তির দাবীতে কঠোর কর্মসূচী ঘোষণা করা হবে। আমি বিশ্বাস করি নারায়ণগঞ্জের আইনজীবীরা পিছিয়ে থাকবে না। তিনি আরো বলেন, নারায়ণগঞ্জের আইনজীবীদের সাথে আমার আত্মার সম্পর্ক রয়েছে। আর তাই যখনই তারা কোন অনুষ্ঠানে আমাকে ডাকে, আমি সব কাজ ফেলে রেখে তাদের ডাকে সাড়া দেই।

বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এড. মাহবুব উদ্দিন খোকন বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনেই প্রমাণ হয়েছে আওয়ামী লীগের জনপ্রিয়তা তলাহীন। তারা যেন পবিত্র মাহে রমজানের মাসে তাদের কৃত কর্মের জন্য আল্লাহর কাছে ক্ষমা চায়।
আওয়ামী লীগ সরকার জানে খালেদা জিয়া যেদিন কারামুক্তি পাবেন, সেদিনই এই সরকারের পতন হবে। তাই তারা খালেদা জিয়ার মুক্তি নিয়ে গড়িমষি করছেন।

তিনি আরো বলেন, কতো মানুষ কতো মামলায় জামিন পায়। কিন্তু সরকারের বিদ্বেষী মনোভাবের জন্য খালেদা জিয়ার জামিন হয় না। এক দেশে দুই আইন কোন ভাবেই চলতে দেয়া যায় না। দেশে সর্বত্রই দুনীর্তির ছড়াছড়ি হচ্ছে।

বিশেষ অতিথির বক্তব্যে জেলা আইনজীবী সমিতির জনপ্রিয় সাবেক সভাপতি এড. সাখাওয়াত হোসেন খান বলেন, দেশে আইনের শাসন নেই। সরকার ইচ্ছাকৃত ভাবেই বিরোধী দলীয় নেতাদের হয়রানী করছে। তিনি আইনজীবী ফোরাম ও দেশবাসী সকলের উদ্দেশ্য করে বলেন, দেশের গণতন্ত্র প্রতিষ্ঠার এবং খালেদা জিয়ার মুক্তির লক্ষ্যে নারায়ণগঞ্জ থেকে আন্দোলন শুরু করতে হবে। যাতে করে সরকার নেত্রী এবং গণতন্ত্রের মুক্তি দিতে বাধ্য হয়।

তিনি আরো বলেন, গোটা দেশে আজ দাবী উঠেছে, প্যারোলে নয়, খালেদা জিয়াকে জামিনে মুক্তি দিতে হবে। এই দাবী বাস্তবায়নে নারায়ণগঞ্জের আইনজীবীদের সোচ্চার হতে হবে। যারা দলের দুঃসময়ে প্রতিবন্ধকতা সৃষ্টির পায়তারা করছেন, নারায়ণগঞ্জের জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের আইনজীবীরা তাদের বিচার করবে এবং সেই লক্ষে সকলকে একযোগে মুক্তির দাবিতে আন্দোলনের মনোভাব তৈরি করতে হবে।

এসময় ইফতার মাহফিলে আরো উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা আইনজীবী ফোরামের সিনিয়র সহ-সভাপতি এড. আজিজুর রহমান হান্টু, সহ সভাপতি মশিউর রহমান শাহীন, রাকিবুল হাসান শিমুল, যুগ্ম সম্পাদক এড. আনোয়ার প্রধান, এড. আবুল কালাম আজাদ জাকির , এড. জিল্লুর রহমান মুকুল, সাংগঠনিক সম্পাদক এড. সিদ্দিকুর রহমান সিদ্দিক, এড. আলম খান, এড. আলামীন সিদ্দিকী, সহ সাংগঠনিক এড. ইকবাল আহমেদ মানিক, জেলা যুব আইনজীবী ফোরামের সভাপতি এড. শেখ আঞ্জুম আহমেদ রিফাত, সাধারণ সম্পাদক এড. রাসেল মিয়া, এড. আনোয়ার হোসেন এড.মনি গাঙ্গুলী প্রমুখ।

Shares
error: Alert: Content is protected !!