বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৪, ২০২০

অসাধু ব্যবসায়ীদের সিন্ডিকেট ভেঙ্গে দিয়ে নিত্য পণ্যের দাম কমানোর দাবিতে নারায়ণগঞ্জে বাসদের মিছিল ও সমাবেশ

 

নারায়ণগঞ্জ কথা ডটকম :নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম কমানো ও দাম বাড়ানোর হোতা অসাধু সিন্ডিকেট ব্যবসায়ীদের শাস্তির দাবিতে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ নারায়ণগজ্ঞ জেলা শাখার উদ্যেগে শনিবার ১১ এপ্রিল বিকাল ৫ টায় শহরে বিক্ষোভ মিছিল ও ২ নং রেল গেইটে সমাবেশ অনুষ্ঠিত হয়।

বাসদ জেলা সমন্বক নিখিল দাসের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন জেলা ফোরামের সদস্য আবু ন্ঈাম খান
বিপ্লব, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সেলিম , মাহমুদ, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম গোলক, বাসদ ফতুল্লা থানার সমন্বয়ক এম এ মিল্টন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সুলতানা আক্তার।

নেতৃবৃন্দ বলেন , প্রতি বছর রমজান আসার আগ থেকেই নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম বেড়েই চলে। এতে জনগণের দুর্ভোগ ভয়ানকভাবে বেড়ে যায়।
অথচ দাম বাড়ার কোন যৌক্তিকতা খুঁজে পাওয়া যায় না। সরকার বার বার
হুঁশিয়ারি উচ্চারণ করলেও অসাধু সিÐিকেট ব্যবসায়ী সরকারকে
বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করে দাম বৃদ্ধির কাজ করেই যাচ্ছে। পত্রিকায় খবর বেরিয়েছে শুল্ক দেয়ার পর প্রতি কেজি খেজুরের দাম গড়ে ৬৭ টাকা পড়লেও অসাধু ব্যবসায়ী সিন্ডিকেট বাজারে ১০ থেকে ২০ গুন বাড়িয়ে দিয়েছে।

গরুর মাংস সরকার কেজি প্রতি ৫২৫ টাকা নির্ধারণ করে দিলেও বাজারে বিক্রি হচ্ছে ৬০০ টাকার উপরে। এভাবে খাসির মাংস, ছোলা, কলাসহ বিভিন্ন পণ্য বিশেষ করে রোজা সংশ্লিষ্ট নিত্য পণ্যের দাম ব্যাপক ভাবে বৃদ্ধি পেয়েছে। সরকারি প্রতিষ্ঠান টিসিবিকে বাজারে ব্যাপকভাবে সক্রিয় করা প্রয়োজন সেটা সরকার করছে না।

নেতৃবৃন্দ অবিলম্বে অসৎ ব্যবসায়ীদের
গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করে সিন্ডিকেট ভেঙ্গে দিয়ে জিনিসপত্রের দাম জনগণের নাগালের মধ্যে রাখার এবং খাদ্যে ভেজাল রোধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য সরকারের প্রতি জোর দাবি জানান।

 

নারায়ণগঞ্জ কথা এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Shares
error: Alert: Content is protected !!