আইসিটি আইনের মামলায় সাংবাদিক লিংকন গ্রেফতার,সাংবাদিকদের মামলা প্রত্যাহারের দাবি

নারায়ণগঞ্জ কথা : নারায়ণগঞ্জ সি‌টি প্রেস ক্লা‌বের সাধারন সম্পাদক ও আনন্দ টি‌ভির নারায়ণগঞ্জ জেলা প্রতি‌নি‌ধি ও নারায়ণগঞ্জ বার্তা২৪ এর প্রকাশক সৈয়দ সিফাত আল রহমান লিংকন‌কে তথ্য প্রযুক্তি আইনের (আইসিটি অ্যাক্টে) মামলায় গ্রেফতার করা হয়েছে।

নারায়ণগঞ্জ মহানগর যুবলীগের সহ সভাপতি ও সিটি মেয়র আইভীর ছোট ভাই আলী রেজা রিপনের দা‌য়ের করা মামলায় শ‌নিবার (২০ ন‌ভেম্বর) রাত ২টায় ক‌লেজ রো‌ডের বাসা থে‌কে সাংবা‌দিক লিংকন‌কে গ্রেফতার ক‌রে ফতুল্লা ম‌ডেল থানায় নি‌য়ে যাওয়া হয়।

জানা গে‌ছে, একটি সংবাদ প্রকাশের জের ধরে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর ছোট ভাই আলী রেজা রিপন ২০১৭ সা‌লের ১৫ এ‌প্রিল আইসিটি আইনে নারায়ণগঞ্জ সদর ম‌ডেল থানায় তিন‌টি মামলা ক‌রেন। তিনটি পৃথক মামলায় দৈনিক যুগান্তরের জেলা প্রতিনিধি রাজু আহমেদ, নারায়ণগঞ্জ বার্তা২৪ অনলাইনের প্রকাশক সৈয়দ সিফাত আল রহমান লিংকন, নির্বাহী সম্পাদক মাহমুদ হাসান কচি ও নারায়ণগঞ্জ থেকে প্রকাশিত স্থানীয় দৈনিক ডান্ডিবার্তার সম্পাদক হাবিবুর রহমান বাদলকে বিবাদী করা হয়।

এ‌দি‌কে, শ‌নিবার সকা‌লে সাংবা‌দিক লিংকন‌কে নারায়ণগঞ্জ কো‌র্টে নি‌য়ে যাওয়া হ‌লে কোর্ট চত্ত‌রে নারায়ণগ‌ঞ্জে কর্মরত সকল সাংবা‌দিকরা উপ‌স্থিত হন। এসময় তারা ব‌লেন, শুধুমাত্র গণমাধ্যমের কণ্ঠ রোধ করতেই তা‌দের বিরুদ্ধে মামলা করা হয়েছিল। প্রায় সাড়ে তিন বছর ধরে এসব মামলায় আইনি লড়াই চালিয়ে যাচ্ছেন তারা। শুধুমাত্র সত্য তুলে ধরার কারণে হয়রানি করতেই এই চার সাংবাদিকের বিরুদ্ধে এসব মামলা করেছেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র সেলিনা হায়াত আইভীর ভাই আলী রেজা রিপন।  আমরা চাই এসব মামলা প্রত্যাহার করা হোক।