নারায়ণগঞ্জে প্রতিমা বিসর্জন

নারায়ণগঞ্জ কথা :নারায়ণগঞ্জে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে বাঙালি সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় অনুষ্ঠান শারদীয় দুর্গাপূজার সমাপ্তি হয়েছে৷

শুক্রবার (১৫ অক্টোবর) বিজয়া দশমীতে জেলার বিভিন্ন মন্দির ও পূজামন্ডপে সকাল থেকেই হিন্দু সম্প্রদায়ের লোকজনকে পূজার নানা আচার ও দুর্গাপূজায় চিরাচরিত উৎসব পালন করতে দেখা গেছে। বিকেল থেকে শুরু হয় প্রতিমা বিসর্জন৷

নারায়ণগঞ্জে শান্তিপূর্ণভাবে এবং উৎসবমুখর পরিবেশে শারদীয় দুর্গাপূজার প্রতিমা বিসর্জন দিয়েছেন সনাতন ধর্মাবলম্বীরা৷ জেলা প্রশাসনের সহযোগিতায় বিকেল থেকে নগরীর শীতলক্ষ্যা নদীর ৫নং ঘাটে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন আয়োজনে ও নারায়ণগঞ্জ জেলা ও মহানগর পূজা উদযাপন পরিষদের সার্বিক তত্ত্বাবধানে প্রতিমা বিসর্জনের আয়োজন করা হয়।

এ ছাড়াও সদর উপজেলার বিভিন্ন এলাকার পূজামন্ডপের প্রতিমা এনে শীতলক্ষ্যা ৫নং ঘাটের জেডতে বিসর্জন দেন সনাতম ধর্মাবলম্বীরা। পুলিশ, র‌্যাব ও আনসারসহ আইন শৃংখলা বাহিনীর বিভিন্ন সংস্থা প্রতিমা বিসর্জনের নিরাপত্তায় নিয়োজতি থাকে।

এসময় নারায়ণগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শিপন সরকার শিখন জানান,
জেলার কোথাও কোন ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। জেলার সকল উপজেলায় প্রতিমা বিসর্জনকে কেন্দ্র করে আইন শৃংখলা বাহিনী তৎপর রয়েছে।

এ বছর নারায়ণগঞ্জের পাঁচটি উপজেলায় ২১৪টি পূজামন্ডপে শান্তিপূর্ণভাবে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হয়েছে তার মধ্যে নারায়ণগঞ্জ সদর উপজেলায় নগরীর শীতলক্ষ্যা নদীর ৫নং ঘাটে ৪০টি পূজা মন্ডপের প্রতিমা বিসর্জন করা হয়।