নারায়গঞ্জ সদর উপজেলা রিস্কা চালক ইউনিয়ন এর উদ্যোগে ইফতার ও দোয়া

নারায়ণগঞ্জ কথা : নারায়গঞ্জ সদর উপজেলা রিস্কা চালক ইউনিয়ন রেজি নং (৩৭৩২) এর উদ্যোগে আলোচনা সভা, ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠানের আয়োজন করা হয়।মোঃ নজরুল ইসলাম সভাপতি নারায়ণগঞ্জ সদর উপজেলা রিক্সাচালক ইউনিয়ন এর সভাপতিত্বে।

রবিবার (৯ মে) ৬ টায় নারায়ণগঞ্জ ফতুল্লা আলীগঞ্জ লেবার হলে এ আলোচনা সভা, ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,আলহাজ্ব কাউসার আহম্মেদ পলাশ সাংগঠনিক সম্পাদক, জাতীয় শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটি ও সভাপতি, ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্টস ওয়ার্কস কেন্দ্রীয় কমিটি।

প্রধান অতিথির বক্তব্যে আলহাজ্ব কাউসার আহমেদ পলাশবলেন, কিছু লোক ইদানিং শ্রমিক সংগঠন নিয়ে নানান ধরনের উস্কানিমূলক কথা বলছে, আমি তাদেরকে সাবধান করে দিয়ে বলতে চাই বেশি বাড়াবাড়ি করলে এর পরিণাম ভালো হবে না। শ্রমিক সংগঠন করি আমরা শ্রমিকের ন্যায্য অধিকার আদায় করতে হয় কিভাবে সেটা আমরা ভাল বুঝি,

তিনি আরো বলেন,শ্রমিক সংগঠনের বিষয়ে আপনি কি জানেন তাহলে আপনি আসেন শ্রমিক সংগঠন করেন গার্মেন্ট শ্রমিকদের নেতৃত্ব দেন এটা তো পারবেন না, গার্মেন্টস মালিকদের সাথে টক্কর দিয়ে কোনদিন পারবেন না তাই রিস্কা ওয়ালা দের সাথে এসেছেন ।

তিনি হুঁশিয়ারি দিয়ে বলেছেন, শ্রমিক সংগঠন নিয়ে বেশি মাতামাতি কইরেন না এর পরিণাম ভালো হবে না। আসেন আপনারা মাঠে নামেন আমরা প্রস্তুত আছি ঈদের পরে হবে, তখন দেখা যাবে।

এ সময়  আজিজুল হাওলাদার সাংবাদিকদের
বলেন, কিছুদিন ধরে কুতুবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিরুল আলম সেন্টু রিস্কা চালক দের উপর অন্যভাবে নির্মম নির্যাতন চালাচ্ছেন।

তিনি আরো বলেন,তাই আমি সংগঠনের সদস্য পদে হিসেবে তাকে বলতে চাই আমরা শ্রমিক সংগঠন করি আমরা শ্রমিকের ন্যায্য আদায়ের লক্ষ্যে কাজ করি আমরা শ্রমিকের কল্যাণের জন্যই চাঁদা আদায় করি এটা সরকার অনুমোদিত হয়েছে। আপনি এই বিষয় নিয়ে বেশি বাড়াবাড়ি করলে এর পরিণাম ভালো হবে না। আমার নেতা কাউসার আহমেদ পলাশ বলেছেন ঈদের পরেই হবে যা হবার আমরা প্রস্তুত আছি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,নাঃগঞ্জ জেলাইউনাইটেড ফেডারেশন গার্মেন্টস ওয়ার্কার্স সভাপতি শাহাদাত হোসেন সেন্টু, কুতুবপুর ইউনিয়ন পরিষদ ৭ নং ওয়ার্ড মেম্বার জাহাঙ্গীর আলম, ফারুক কাঁকন, নজরুল ইসলাম।

সার্বিক তত্ত্বাবধানে : মোঃ আজিজুল হক, সাধারণ সম্পাদক, নারায়ণগঞ্জ সদর উপজেলা রিক্সাচালক ইউনিয়ন।

সময় আরো উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ সদর উপজেলার রিস্কা চালক ইউনিয়নের সকল নেতৃবৃন্দ।

Shares