বুধবার, মার্চ ৩, ২০২১

সাংবাদিক জাতীর চোখ সেই চোখ দিয়ে সত্য প্রকাশ করুণ – সবুজ সিকদার

 

নিজস্ব প্রতিবেদক : “আমরা করবো জয় নৌ-পথ হবে শান্তিময়” বাংলাদেশ নৌ-যান শ্রমিক ও কর্মচারী ইউনিয়নের ( রেজিঃ নং- বি- ২১৪৮) এর উদ্যোগে মহান মে দিবস উদযাপন উপলক্ষে প্রস্তুতি ও কর্মী সভায় প্রধান অতিথির
কেন্দীয় কমিটির সাধারণ সম্পাদক সবুজ শিকদার বলেন, ৯৭ সনে একটি সংগঠনের জন্ম হলো সেই থেকেই আমাদের যাত্রা। এই ৫ নম্বর ঘাট থেকে শুরু করে জাহাজ চুরি তখন শ্রমিকদের মেরে লাশ বানিয়ে জাহাজ চুরি করে করতো একদল ।

মঙ্গলবার ২৩ এপ্রিল ৫নং ঘাট, নারায়ণগঞ্জে বাংলাদেশ নৌ-যান শ্রমিক ও কর্মচারী ইউনিয়নের সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ২০০৯ সালে আমার এক আত্মীয় কে হত্যা করা হয়েছিলো। একদিন এমন সময় ছিলো শ্রমিকের বিচার দাবিতে মামলা করার লোক ছিলোনা। আমিই প্রথম মামলা করি, অনেক হত্যাকারী গ্রেফতার করা হয়েছিলো সে সময়। বিএনপির শাসন আমলে আমরা চাকরি ছেড়ে এই দেশ থেকে বিতাড়িত হয়েছিলাম। শ্রমিকের অধিকার আদায়ের জন্যে কষ্ট নির্যাতন সহ্য করেছিলাম। আজকে নেতার অভাব নাই । তাঁদের মালিক ও কিছু শ্রমিক নেতারা শ্রমিকদের অধিকার নষ্ট করে যাচ্ছে।

তিনি আরো বলেন, আমরা শ্রমিকদের দাবি আদায়ের জন্যে সংগ্রাম করেছিলাম , যদি প্রমাণ চায় কেউ আমরা দিতে পারবো। আমরা এই নারায়ণগঞ্জে শ্রমিকের অধিকার যে হরণ করবে তাঁদের কোনো ছার দেওয়া হবেনা।

আমরা ভয় পায়নি । অনেকেই ধান্ধা করেন তাঁরাও শ্রমিক নেতা! তারা শ্রমিকদের বিরোধিতা করেন। তিনি সেই সব নেতাদের আহবান করে বলেন, আসুন নাম বিক্রি না করে সুষ্ঠু পরিবেশে শ্রমিকের পক্ষে কাজ করার আহবান করে বলেন, আমাদের প্রধানমন্ত্রী শ্রমিক বান্ধব নেতা, তেমন শ্রমিক বান্ধব নেতা হতে হবে আমাদের । আমরা কোনো চাঁদাবাজ না। আর সাংবাদিক হলো মানুষের চোখ, সেই চোখ দিয়ে সত্য প্রকাশ করুণ? আপনি যদি কারো সম্মান নষ্ট করেন আল্লাহ আপনার সম্মান নষ্ট করবে ।

নৌ-যান শ্রমিক ও কর্মচারী ইউনিয়নের
নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি সরদার আলমগীর মাষ্টার সভাপতিত্বে ও বাংলাদেশ নৌযান শ্রমিক ও কর্মচারী ইউনিয়নের কেন্দ্রীয় কমিটি প্রচার সম্পাদক কবির হোসেন সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্যে রাখেন, লল বাংলাদেশ নৌযান শ্রমিক ও কর্মচারী ইউনিয়নের গাবতলী শাখার সাধারণ সম্পাদক আলিম শেখ, দপ্তর সম্পাদক কবির হোসেন, বাংলাদেশ নৌ-যান ডেমরা শাখার সভাপতি মোঃ জাকির হোসেন, নারায়ণগঞ্জ জেলা শাখার শ্রমিক নেতা আক্তার হোসেন, চট্রগ্রাম বিভাগীয় সম্পাদক আব্দুল করিব, দাউদকান্দি শাখার সভাপতি বোরহানউদ্দিন, নারায়ণগঞ্জ জেলা শাখার কার্যাকারি সভাপতি নিজামউদ্দিন প্রমুখ নেতাকর্মী ।

 

নারায়ণগঞ্জ কথা এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Shares