মহানগর স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে করোনায় ক্ষতিগ্রস্থ ও অসহায় দুস্থদের মাঝে ঈদের খাদ্য সামগ্রী বিতরণ

নারায়ণগঞ্জ কথাঃ নারায়ণগঞ্জ মহানগর স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে করোনায় ক্ষতিগ্রস্থ অসহায় দুস্থদের মাঝে ঈদের খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।নারায়ণগঞ্জ মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জুয়েল হোসেনের সভাপতিত্বে।

মঙ্গলবার (৪ মে ) দুপুর ২ টায় নারায়ণগঞ্জ চাষাড়া  এলাকায় এ আলোচনা সভা ও ঈদ খাদ্য সামগ্রী বিতরণ  করেন হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সাধারণ সম্পাদক আফজাল রহমান  বাবু।

প্রধান অতিথির বক্তব্যে আফজাল রহমান  বাবুবলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা দেশনেত্রী জননেত্রী শেখ হাসিনা আছে বলেই এই বাংলাদেশ এখনো আমরা শুনিনি না খেয়ে একটি লোক মারা গেছে। তিনি প্রতিটা ঘরে খাদ্যের ব্যবস্থা করে দিয়েছেন নগদ অর্থ দিয়েছেন। এই দুর্যোগকালীন সময়ে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দেশের প্রতিটা স্থানে খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছে। কিন্তু বিএনপি-জামাত এর লোকেরা মানুষের পাশে না দাঁড়িয়ে টকশোতে বসে পারে শুধু সরকারের সমালোচনা করতে। 
‌‌ ‌
গতবছরও প্রধানমন্ত্রীর নির্দেশে আমাদের এই সংগঠনের মাধ্যমে ১০  লক্ষ মানুষকে খাদ্য সামগ্রী আওতায় এনেছি। এবারও আমরা প্রতিটা জেলায় খাদ্য সামগ্রী বিতরণ করছি। আপনারা হয়তো জানেন স্বেচ্ছাসেবক লীগের পক্ষ থেকে মানবতার ভ্যান কার্যক্রম শুরু করেছি যার মাধ্যমেই অসহায় দুস্থদের মাঝে খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়া হবে।

তিনি  আরো   বলেন,৯৫ ভাগ মুসলমানদের দেশে কিছু ধর্ম ব্যবসায়ীদের কাছে আমাদের ইসলাম শিখতে হবে তা কিন্তু নয়। ইসলামের হেফাজতের নাম করে তারা এই দেশটাকে পাকিস্তান আফগানিস্তান বানাতে চায়। এই মামুনুল দের জন্য টাকা আসার লন্ডন থেকে আর তারা সেই টাকা দিয়ে রিসোর্টে গিয়ে দেখ কার যেন কর্মকাণ্ড করে। তারা সোনারগাঁয়ে আওয়ামী লীগের বাড়িঘরে হামলা চালিয়েছে। তাদেরকে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা হোক। যাতে করে আর কেউ ইসলামের নাম করে দেশে অরাজকতা সৃষ্টি না করতে পারে।

সভাপতিত্বের বক্তব্যে মোঃ জুয়েল হোসেন বলেন, আমরা আগামীতে ঐক্যবদ্ধ হয়ে কাজ করে চাই। ঐক্যবদ্ধভাবে কাজ করলে দেশ উন্নয়নের পথে এগিয়ে যাবে। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে উন্নয়নের মহা সড়কে। আজকের বাংলাদেশের উন্নয়ন দূর্যোগ মোকাবেলা সহ বিশ্ব মহামারি কোভিড ১৯ করোনা পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর নির্দেশে যে সকল সংগঠন কাজ করেছেন তাঁর মধ্যে অন্যতম একটি সংগঠন বাংলাদেশ আওয়ামী সেচ্ছাসেবকলীগ অগ্রাধিকারী ভূমিকায় কাজ করে আসছেন।

তিনি আরো বলেন , আমরা বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে নারায়ণগঞ্জ ৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান এমপি সাহেবের হাত ধরে প্রধানমন্ত্রীর স্বপ্ন বাস্তবায়নে আমরা কাজ করে যাচ্ছি। আমি কে তুমি কে সেটা দেখার বিষয় নয় আমি বাঙালি সেই লক্ষ্যে দেশপ্রেমে দেশের সুনাম বয়ে আনতে উন্নয়নের মহাসড়কে কাজ করার প্রত্যয়ে দন্ডায়মান।

বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগ সেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের  সাংগঠনিক সম্পাদক, আব্দুল্লাহ আল সায়েম ও মেহদী হাসান মোল্লা, জনশক্তি ও কর্মসংস্থান বিষয়ক সম্পাদক,নারায়ণগঞ্জ মহানগর যুবলীগের সংগ্রামী সভাপতি শাহাদাত হোসেন সাজনু, এড ইকবাল হোসেন।

আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,
নারায়ণগঞ্জ মহানগর মুক্তিযুদ্ধ প্রজম্ম সংসদ এর সভাপতি হামদান-উর রহমান শান্ত ও নারায়ণগঞ্জ জেলা মুক্তিযুদ্ধ প্রজম্ম সংসদ এর সদস্য সচিব জে.আর. রাসেল আহম্মেদ,সুলতানা আহমেদ মেমোরিয়াল ফাউন্ডেশন এর চেয়ারম্যান রেহানা আক্তার, মোঃগোলাম সারোয়ার মানব কল্যান ট্রাস্টের চেয়ারম্যান এম ডি মিশুয়েল, জেলা তরুন লীগ সভাপতি এস,এম রিপন,সহ-সভাপতি ইভান,উৎস,আশরাফ,সেম,সোহাগ,পলাশ,উপল,সাজিদ ।

এ সময় উপস্থিত ছিলেন,নারায়ণগঞ্জ মহানগর স্বেচ্ছাসেবক লীগের যুগ্মসাধারণ সম্পাদক রফিকুল ইসলাম জয়, সাংগঠনিক সম্পাদক মুরাদ হোসেন মুক্তার, সঞ্চয় রহমান, মাকসুদ হাসান রকি, প্রচার সম্পাদক উজ্জল চন্দ্র দে, দপ্তর সম্পাদক ইমরান, সহ-দপ্তর সম্পাদক রফিকুল ইসলাম রাকিব, সমাজ কল্যাণ সম্পাদক রাসেল, শিক্ষা ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এমি আহমেদ, সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক বুলবুল আহমেদ, ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক নাজমুল হোসেন, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট নজরুল হোসেন, সজীব মোল্লা, সিনিয়র কার্যকরী সদস্য মোঃ বাবুল  দেওয়ান,মোঃ  রাকিব হোসেন,নাদিম শেখ রফিকুল ইসলাম সুমণ
সহ বিভিন্ন ওয়ার্ডের মহানগর স্বেচ্ছাসেবক লীগের নেতৃবৃন্দ প্রমুখ।

Shares