এমপির নির্দেশনায় মীরু উদ্যোগ নিয়েছে বলেই দ্রুত জলাবদ্ধতা নিরসন হয়েছে – চেয়ারম্যান সেন্টু

 

ফতুল্লা প্রতিনিধি : নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লা থানাধীন কুতুবপুর ইউনিয়নের পাগলা শাহীমহল্লা কবস্থানের দুইপাশের রাস্তায় দীর্ঘদিন যাবত জমে থাকা ময়লা পানি নিষ্কাশনে নারায়ণগঞ্জ ৪ আসনের মাননীয় সাংসদ জননেতা একেএম শামীম ওসমান এর নির্দেশে নিয়েছেন কুতুবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মনিরুল আলম সেন্টুর সহযোগীতায় জলাবদ্ধতা নিরসনে অগ্রনী ভূমিকা পালন করেছেন কুতুবপুর ইউনিয়ন সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক হাজী মীর হোসেন মীরু।

এ বিষয়ে কুতুবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মনিরুল আলম সেন্টু বলেন, বৃষ্টির সময় আসলেই এই রাস্তাটিতে বেশিরভাগ সময় জলাবদ্ধতা দেখা দেয় ড্রেন বন্ধ হওয়া হয়ে যাওয়ার কারণে বৃষ্টির পানি গুলো খালে নামতে পারছিল না তখনই নারায়ণগঞ্জ ৪ আসনের মাননীয় সংসদ একেএম শামীম ওসমানের নির্দেশে কুতুবপুর। ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক হাজী মীর হোসেন মীরু নিজে উদ্যোগ নিয়ে আমাকে অবগত করে তখনই আমরা সম্মিলিত প্রচেষ্টায় জনদুর্ভোগের কথা চিন্তা করে জলাবদ্ধতা নিরসনে পানি নিষ্কাশন করতে সম্ভব হয়েছে। তাই আমাদের সকলকে এলাকার যে কোন সমস্যা নিরসনে ঐক্যবদ্ধ হয়ে কাজ করলে আর সমস্যা থাকে না।

এসময় কুতুবপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাজী জসিম উদ্দিন জানান, দীর্ঘদিন যাবৎ এ রাস্তাটি জলাবদ্ধতার সমস্যা হওয়ার কারণে কবরস্থানের মধ্য দিয়ে মহিলারাও যাতায়াত করতো এবং নোংরা পানি দিয়ে মসজিদে আসতে মুসল্লিদের খুব সমস্যার সম্মুখীন হতে হচ্ছিল। আজ এই দীর্ঘদিনের সমস্যা সমাধান হয় এই এলাকার বাসিন্দারা সত্যিই আনন্দিত।

এ বিষয়ে কুতুবপুর ইউনিয়ন সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক হাজী মীর হোসেন মীরু বলেন, দীর্ঘদিন যাবত শাহীমহল্লা কবস্থানের দুইপাশের রাস্তায় ময়লা পানি আবদ্ধ ছিল, নারায়ণগঞ্জ ৪ আসনের মাননীয় সংসদ এ কে এম শামীম ওসমানের নির্দেশনায় কুতুবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মনিরুল আলম সেন্টুর সহযোগিতায় পানি নিষ্কাশনের উদ্যোগ নিয়েছি। কেননা আমাদের এলাকা থেকে বের হতে গেলেই এই রাস্তাটি ব্যবহার করতে হয় এতে করে সাধারণ জনগণের চরম ভোগান্তিতে পড়তে হয়। এই রাস্তাটি দিয়ে প্রতিদিন হাজার হাজার লোক চলাচল করে মসজিদে কবরস্থানে মানুষ এই রাস্তাটি দিয়ে প্রবেশ করে কিন্তু দেখা যায় সারা বছরই বেশিরভাগ সময়ই এই রাস্তাটি তে পানি জমে থাকে নোংরা পানি দিয়ে হাঁটা যায় না মুসল্লিরা নামাজ পড়তে যেতে পারে না এই রাস্তাটি দিয়ে। তাই তাদের কথা চিন্তা করে ঘটনাস্থলে বসে থেকে কাজ করিয়েছি। এখন নির্বিঘ্নে মানুষ চলাচল করতে পারবে।

৩ মে সোমবার সকাল ১১ ঘটিকায় শাহী মহল্লা কবরস্থান রোডের জলাবদ্ধতা নিরসনের কাজ শেষ করা হয়।

এসময় আরো উপস্থিত ছিলেন, কুতুবপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি মোজাফফর, কুতুবপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি মাহবুবুর রহমান হক, কুতুবপুর ইউনিয়ন পরিষদের ৪,৬ ও ৬ নং ওয়ার্ড মহিলা মেম্বার অনামিকা হক প্রিয়াঙ্কা কুতুবপুর ইউনিয়ন কৃষকলীগের সভাপতি রশিদ মোল্লা, কুতুবপুর নাগরিক ফোরামের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন আহমেদ মিন্টু, যুবলীগ নেতা আক্তারুজ্জামান লিমন সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ গণ।

 

নারায়ণগঞ্জ কথা এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Shares