ঈদ আসলেই শ্রমিকদের সাথে মালিকরা তালবাহানা করে – পলাশ

 

নারায়ণগঞ্জ কথাঃ মহান জাতীয় শ্রমিক দিবস উপলক্ষে আলোচনা ইফতার ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্য

কেন্দ্রীয় শ্রমিক লীগের সাংগঠনিক সম্পাদক কাউসার আহমেদ পলাশ বলেছেন, উগ্রবাদীরা ধর্মীয় ইসুকে রাজনৈতিক ইসু করে দেশে গন্ডগোল সৃষ্টি করে। তারা বিভিন্ন ধর্মীয় ইসুকে রাজনৈতিক ইসু বানিয়ে নিজেদের আলোচনায় রাখার চেষ্টা করে কিন্তু তারা জানেনা মানুষ বোকা না যে ধর্মের নামে যা বলবে তাই বিশ্বাস করবে।

শনিবার (১ মে) বিকালে বিশ্ব শ্রমিক দিবস উপলক্ষে আলীগঞ্জ উচ্চবিদ্যালয়ের মাঠ প্রাঙ্গনে জাতীয় শ্রমিকলীগের আয়োজনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পলাশ আরো বলেন, মালিকরা শ্রমিকদের শোষন করেছে। বহু সময় কারাগারে সময় কাটিয়েছি। বহু প্রস্তাব পেয়েছি। কিন্তু তা প্রত্যাখ্যান করেছি। মালিকরা ঐক্যবদ্ধ শ্রমিকদের শোষনে কিন্তু শ্রমিকরা ঐক্যবদ্ধ নয় বলেই নানা অধিকার থেকে বঞ্চিত হয়। শ্রমিকদের অধিকারের প্রশ্নে কোন আপোষ নয়। ঈদের আগে বেতন বোনাস নিয়ে কোন তালবাহানা চলবে না। যদি এমনটা হয়, তাহলে শ্রমিকদের নিয়ে মালিকদের বাড়ি ঘেরাও করা হবে।

এমন হুশিয়ারী দিয়ে তিনি আরও বলেন, ঈদের ১০ দিন আগেই শ্রমিকদের বেতন ও বোনাস পরিশোধ করতে হবে। শ্রমিকরা ঈদ না করতে পারলে মালিকদেরও ঈদ করতে দেওয়া হবে না। ঈদ আসলেই মালিকেরা তালবাহানা শুরু করে দেয় তাদের শ্রমিকদের বেতন দেওয়ার সময় টাকা থাকে না। কোথাও কোনো সমস্যা হলে আপনারা আমাদের জানাবেন। আমরা নিয়মতান্ত্রিক আন্দোলনের মাধ্যমে আমাদের দাবী দাওয়া আদায় করবো। জালাও পোড়াও, ভাঙ্গচুরের মাধ্যমে নয়, আমরা আলোচনার মাধ্যমে মালিক পক্ষের কাছ থেকে সকল দাবী আদায় করবো।

জাতীয় শ্রমিক লীগ ফতুল্লা আঞ্চলিক শাখার সাধারণ সম্পাদক এস এম হুমায়ুন কবীর এর সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, আন্তঃজেলা ট্রাক চালক ইউনিয়ন পাগলা শাখার সাধারন সম্পাদক জজ মিয়া,ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্টস ওয়ার্কার্স নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি শাহাদাৎ হোসেন সেন্টু, জেলা শ্রমিক লীগের সিনিয়র সহ-সভাপতি এডঃ হুমায়ুন কবীর সহ প্রমুখ।

 

নারায়ণগঞ্জ কথা এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Shares