রানা প্লাজার ধ্বসে নিহত শ্রমিকদের আত্মার মাগফেরাত কামনায় আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান

 

নারায়ণগঞ্জ কথা : নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানার আলীগঞ্জে রানা প্লাজা ট্রাজেডি আট বছর পূর্ণ হলো আজ। রানা প্লাজার ধ্বসে নিহত সকল শ্রমিকদের আত্মার মাগফেরাত কামনায় আলোচনা ও দোয়া অনুষ্ঠিত হয়।

২৪ এপ্রিল শনিবার বাদ আসর আলিগঞ্জ লেবার হলে এ আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্টস ওয়ার্কার্স নারায়নগঞ্জ জেলা শাখার সভাপতি শাহাদাৎ হোসেন সেন্টুর সভাপতিত্বে

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও বাংলাদেশ ইউনাইটেড ফেডারেশন অফ গার্মেন্টস ওয়ার্কার্স এর সভাপতি আলহাজ্ব কাউসার আহমেদ পলাশ

এসময় প্রধান অতিথির বক্তব্যে কাউসার আহমেদ পলাশ বলেন, প্রথমেই রানা প্লাজা ধসে নিহত সকল শ্রমিকদের আত্মার মাগফেরাত কামনা করি। কিন্তু খুব কষ্টের একটি বিষয় হলো এত বড় একটি দুর্ঘটনা যেখানে এতগুলো মানুষ মারা গেল ৮ বছর পেরিয়ে গেলেও এই মামলার এখনো কোনো অগ্রগতি নেই নিহতদের পরিবার বিচার পাবে তা নিয়ে সন্দেহ আছে তাই আমি বলতে চাই খুব দ্রুত এই মামলার বিচার করে দোষীদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড দেওয়া হোক এবং পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তিকে হারিয়ে যে পরিবারগুলো এখনো উঠে দাঁড়াতে পারেনি তাদেরকে চাকরি এবং ক্ষতিপূরণের ব্যবস্থা করা হোক অন্যথায় কঠোর আন্দোলনে নামা হবে।

এ সময় তিনি আরো বলেন সামনে পবিত্র ঈদুল ফিতর আর ঈদের আগেই সকল গার্মেন্টস এবং বিভিন্ন কলকারখানার সহ সকল প্রতিষ্ঠানকে আমার অনুরোধ থাকবে ঈদের আগেই যেন সকল শ্রমিকদেরকে বেতন-বোনাস পরিশোধ করা হয়।কারন বিভিন্ন সময় দেখা যায় ঈদ আসলেই মালিকদের পকেটের টাকা থাকে না শ্রমিকদের বেতন-বোনাস নিয়ে ঘোরাঘুরি করে এবার আর সেটা দেখতে চাই না ঈদের আগেই যেন তাদের ন্যায্য পাওনা বুঝিয়ে দেওয়া হোক।

এসময় আরো উপস্থিত ছিলেন,, ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্টস ওয়ার্কার্স কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক নূরুল ইসলাম,ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্টস ওয়ার্কার্স কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক রেজাউল, জাতীয় শ্রমিক লীগের নারায়ণগঞ্জ জেলার সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব হুমায়ুন কবীর জাতীয় শ্রমিক থানা আঞ্চলিক কমিটির সাধারন সম্পাদক হুমায়ূন , ফতুল্লা থানা লোড-আনলোড শ্রমিক ইউনিয়নের সভাপতি জাহাঙ্গীর সহ অন্যন্য নেতাকর্মীরা।

 

নারায়ণগঞ্জ কথা এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Shares