কুতুবপুরে বিষাক্ত ময়লা পানি থেকে এলাকাবাসীকে মুক্ত করে বিশুদ্ধ পানির ব্যবস্থা করলেনঃমীরু

 

ফতুল্লা প্রতিনিধি : নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার কুতুবপুরের বিভিন্ন এলাকায় বেশ কিছুদিন যাবৎ বিশুদ্ধ পানির ব্যাপক সংকট দেখা দিয়েছে মাহে রমজান মাসেও সংস্কারের অভাবে পানি আয়রনমুক্ত করে বিশুদ্ধ করার প্ল্যান্টটির অবস্থা খুবই নাজুক। এ কারণে বিশুদ্ধ পানির সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে এলাকাবাসী। তা ছাড়া সরবরাহ পাইপের ত্রুটির কারণে সাপ্লাইয়ের পানির সাথে কেঁচো, ময়লা-আবর্জনা আর শ্যাওলা আসছে বলে অভিযোগ উঠেছে। এছাড়া এলাকাবাসী আরও অভিযোগ জানায় ওয়াসার কর্তৃপক্ষের কাছে বারবার তারা অভিযোগ জানিয়েও বিশুদ্ধ পানি পায়নি। কল থেকে পানি ছাড়লেই পড়ে বিষাক্ত কাল পানি আর যে পানি দিয়ে গোসল অথবা ওযু করার মত অবস্থা নেই।

কথায় আছে মানব সেবায় পরম ধর্ম। মাহে রমজান মাসে এলাকার জনসাধারণের কথা চিন্তাকরে কুতুবপুর ইউনিয়ন সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক হাজী মীর হোসেন মীরুর নিজস্ব অর্থায়নে এলাকাবাসীকে রমজানের মাসে ভালো পানির ব্যবস্থা গ্রহণ করেন। তার নিজ বাড়ীর বাহির পাশে মোটরের মাধ্যমে পানি দিতে দুইটি কল উন্মুক্ত করে দিয়েছেন।

রবিবার (১৮ এপ্রিল) পাগলা ইসলামিয়া বৌ-বাজার বটতলা এলাকায় সরজমিনে গিয়ে দেখাযায় সকাল থেকে রাত পর্যন্ত পানি নেওয়ার ভীড় পারে যায় মানুষের। রমজান মাসে এমন সেবা পেয়ে এলাকাবাসী অনেক আনন্দিত।

এলাকাবাসী সূত্রে জানাযায়, সাপ্লাইয়ের পানির সঙ্গে ছোট ছোট কেঁচো আসে এবং তার সঙ্গে ছোট ছোট মাছও আসে। খুব ময়লা পানি। নর্দমার পানিও আসে। বাচ্চাদের পেট খারাপ করে। এই পানি কোনোভাবেই ব্যবহারের উপযোগী না।

ইসলামিয়া বৌ-বাজার এলাকার আব্বাস বিন ইজ্জত আলী বলেন, মাহে রমজান মাসে আমদের পানির সমস্যা দেখে হাজী মীর হোসেন মীরু যে কাজটি করেছে তাতে আমরা অনেক খুশি এবং আনন্দিত। একজন সমাজসেবকের কাজই হচ্ছে জনসেবা প্রদান করা। এমন মূহুর্তে আমাদের পানির জন্য অনেক কষ্ট করতে হয়। এখন আমাদের কষ্ট করতে হচ্ছে না। আমরা সকাল থেকে রাত পর্যন্ত খাবার পানি সংগ্রহ করতে পারছি। আল্লাহতালা মীর হোসেন মীরুকে ভালো রাখুক আমরা এই দোয়া করি আল্লাহর দরবারে।

এ বিষয়ে হাজী মীরু সংবাদকর্মীদের জানান, বিগত ১৫ দিন যাবত এই এলাকার মানুষ বিশুদ্ধ পানি থেকে বঞ্চিত হয়ে আছে। ওয়াসার কর্তৃপক্ষকে বারবার অভিযোগ জানানোর পরও তারা কোনো ব্যবস্থা নেয়নি। আর এই রমজান মাসে বিশুদ্ধ পানির অভাবে মুসল্লিরা ঠিকমত গোসল ও ওযু থেকে বঞ্চিত হচ্ছে। তাই এলাকাবাসীর কথা চিন্তা করে বিশুদ্ধ পানির ব্যবস্থা করে দেই।

 

নারায়ণগঞ্জ কথা এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Shares