আসামীদের গ্রেফতার না করায় পুলিশ প্রশাসনের প্রতি তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন সাংবাদিকরা

 

নারায়ণগঞ্জ কথা : নারায়ণগঞ্জে ফটো সাংবাদিক প্রীতমের উপর সন্ত্রাসী হামলার ৯ দিন পার হতে চললেও হামলাকারীদের গ্রেফতার না করায় ৭২ ঘন্টার আল্টিমেটাম শেষে আবারো মানববন্ধন কর্মসূচী পালন করেছে নারাণগঞ্জে কর্মরত সাংবাদিকরা। হামলাকারী সন্ত্রাসীদের জামিন না দেয়ায় বিচারকের উপর ক্ষিপ্ত হওয়া, বিচারককে নানা হুমকি দেয়াসহ বিচারকের সাথে উচ্চবাচ্য করায় এড. খোকন সাহার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের দাবি জানান নেতৃবৃন্দরা। একইসাথে হামলার ঘটনায় মামলার ৯ দিন পেরিয়ে গেলেও আসামীদের গ্রেফতার না করায় পুলিশ প্রশাসনের প্রতি তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন সাংবাদিক নেতারা।

মহামারী করোনার প্রকোপ পুনরায় বাড়তে থাকায় এবং সড়ক অবরোধ করলে সৃষ্ট যানজটের ফলে মানুষের ভোগান্তির কথা বিবেচনা করে পূর্ব ঘোষিত সড়ক অবরোধ কর্মসূচীর পরিবর্তে আজ বুধবার (৩১ মার্চ) পুনরায় চাষাড়া শহীদ মিনারের সামনে ‘নারায়ণগঞ্জের কর্মরত সাংবাদিকবৃন্দ’র ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এদিন, স্থানীয় দৈনিক সংবাদচর্চা পত্রিকার ফটো সাংবাদিক মাহমুদুর রহমান প্রীতমের উপর বর্বোরচিত সন্ত্রাসী হামলার প্রতিবাদে ও হামলাকারী সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবীতে আগামীকাল বৃৃহস্পতিবার (১লা এপ্রিল) নারায়ণগঞ্জ আদালত পাড়ায় মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচী ঘোষণা করেন সাংবাদিক নেতৃবৃন্দরা।

মানববন্ধনে বক্তারা ক্ষোভ প্রকাশ করে বলেন, নারায়ণগঞ্জ পুলিশ যে কতোটা দুর্বল তা আরো একবার প্রমাণিত হলো। কেননা একজন সাংবাদিকের উপর বর্বোরচিত সন্ত্রাসী হামলা ও মামলার ৯ দিন পার হতে চললেও কোনো আসামীকেই গ্রেফতার করতে পারে নি পুলিশ। যেখানে সকল আসামীরা বীরদর্পে প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে সেখানে পুলিশের এ নীরব ভুমিকা অনেকটা রহস্যের জন্ম দেয়। কেন পুলিশ আসামীদের গ্রেফতার করে না এমন প্রশ্নও রাখেন তারা।

নেতৃবৃন্দ বলেন, নারী কেলেঙ্কারীর হোতা, মাদক বিক্রেতা ও ছিচকে সন্ত্রাসী হাজী রিপন, চিহ্নিত ভুমিদস্যু হারুন অর রশিদ ও নব্য চিহ্নিত ভুমিদস্যু কাউন্সিলর শফিউদ্দিন কি এতোটাই ক্ষমতাধর যে পুলিশ তাদের গ্রেফতারে ব্যর্থতার পরিচয় দিচ্ছে। পুলিশের এ ধরনের আচরণে স্বভাবতই প্রশ্ন উঠেছে, কে বেশী ক্ষমতাধর নারায়ণগঞ্জ পুলিশ নাকি ঐ ছিচকে সন্ত্রাসী, ভুমিদস্যুরা ?

সাংবাদিক নেতারা আরও বলেন, আমরা জানতে পেরেছি ঐ দিন হাজী রিপন, শফিউদ্দিন ও হারুন অর রশিদসহ শীর্ষ সন্ত্রাসীরা অবৈধ অস্ত্র নিয়ে ঘটনাস্থলে উপস্থিত ছিলেন। তাদের হাতে থাকা অবৈধ সেই অস্ত্র (পিস্তল/বন্দুক) গুলোর ছবিই তুলেছিল সাংবাদিক প্রীতম। অস্ত্রের ছবি তোলার কারণেই সাংবাদিক প্রীতমকে হত্যার উদ্দেশ্যে তার উপর বর্বোরচিত এ সন্ত্রাসী হামলা করা হয় বলে দাবী করেন নেতৃবৃন্দরা। মেমোরী কার্ডসহ প্রীতমের সেই ক্যামেরা উদ্ধার করতে পারলেই জানা যাবে কার কার হাতে, কোন কোন ধরনের অস্ত্র (পিস্তল/বন্দুক) ছিলো? তাই পুলিশ প্রশাসনের প্রতি অনুরোধ রইলো অবিলম্বে ঐ সকল নৃশংস অপরাধীদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনাসহ সাংবাদিক প্রীতমের সেই ক্যামেরা উদ্ধার করুন এবং সেদিনের অবৈধ সেই অস্ত্রগুলো উদ্ধার করুন। তা না হলে ভবিষ্যতে এ ধরনের অস্ত্র (পিস্তল/বন্দুক) দ্বারা সমাজ এবং জনগনের যে কোনো বড় ধরনের বিপদ সংঘটিত হতে পারে।

আদালত আসামীদের জামিন না মঞ্জুর করায় সাংবাদিক নেতৃবৃন্দরা আদালতের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। একই সাথে বিচারকের সাথে উচ্চবাচ্য করায় এবং বিচারক কিভাবে নারায়ণগঞ্জে থাকেন এ ধরনের হুমকি দেয়ায় এড. খোকন সাহার প্রতি ধিক্কার জানায় তারা। এছাড়াও এড. খোকন সাহার বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহনেরও দাবি জানান নেতৃবৃন্দ।

জেলা রিপোর্টার্স ইউনিটির সভাপতি শহীদুল্লাহ রাসেলের সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন- জেলা ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সাবেক সভাপতি মাহমুদ হাসান কচি, জেলা রিপোর্টার্স ইফনিটির সাবেক সভাপতি মনির হোসেন মনির, ফতুল্লা মডেল প্রেসক্লাবের সভাপতি আনিসুজ্জামান অনু, এন গঞ্জ নিউজ আপডেট অনলাইন পোর্টালের সম্পাদক, সিনিয়র সাংবাদিক তাহের হোসেন, অগ্রবানী প্রতিদিন পত্রিকার সহ সম্পাদক উত্তম কুমার সাহা।

সাংবাদিক বদিউজ্জামান খানের সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন জেলা রিপোর্টার্স ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক রফিকুল্লাহ রিপন, সাধারণ সম্পাদক উজ্জল হোসাইন, যুগ্ম সম্পাদক জাহিদ হোসেন, জেলা ফটো জার্নালিষ্ট এসোসিয়েশনের সদস্য আব্দুল কাইয়ুম, নারায়ণগঞ্জ মেইল অনলাইন নিউজ পোর্টালের সম্পাদক মাসুদ রানা রনি, সিটি নিউজ ২৪ ডট নেট অনলাইন পোর্টালের সম্পাদক মিলন বিশ্বাস হৃদয়, সান নারায়ণগঞ্জ টুয়েন্টি ফোর অনলাইন নিউজ পোর্টালের সম্পাদক ও প্রকাশক মাজহারুল ইসলাম রোকন, নিউজ নারায়ণগঞ্জের রিপোর্টার জয়, জেলা রিপোর্টার্স ইউনিটির অর্থ সম্পাদক গাফ্ফার হোসেন লিটন, ফতুল্লা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক সোহেল, সাংবাদিক সংগ্রাম পরিষদের দপ্তর সম্পাদক মশিউর রহমান,নারায়ণগঞ্জ কথা অনলাইন ডটকম এর চীফ ফটো সাংবাদিক রাজু খন্দকার, রিপোর্টার আরিফ হোসেন, সাংবাদিক রিপন মাহমুদ, সাংবাদিক আরিফ হোসেন সেলিম, দৈনিক সংবাদচর্চা পত্রিকার ব্যবস্থাপনা সম্পাদক রোমান চৌধুরী, স্টাফ রিপোর্টার রাকিবুল ইসলাম, রেদোয়ান আরিফ, সাংবাদিক আলী হোসেন টিটু, সাংবাদিক নিলয়, রয়েল টেলিভিশনের জেলা প্রতিনিধি আশিকুর রহমান সাজু, সাংবাদিক সালাউদ্দিন, সাংবাদিক ফয়সাল, সাংবাদিক সুলতান, সাংবাদিক সাব্বির, সাংবাদিক আলী,  সাংবাদিক কাউসার, সাংবাদিক মনিকা সহ প্রমুখ।

 

নারায়ণগঞ্জ কথা এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Shares