২৬ শে মার্চ ও স্বাধীনতার ৫০ বছর সুবর্ণ জয়ন্তী উপলক্ষে মুন্সিবাগ দারুল কারার ইসলামিয়া আলিম মাদরাসার উদ্যেগে আলোচনা ও দোয়া।

 

ফতুল্লা প্রতিনিধিঃ নারায়ণগঞ্জ এর শ্রেষ্ঠ ইসলামিক শিক্ষা প্রতিষ্ঠান মুন্সিবাগ দারুল কারার ইসলামিয়া আলিম মাদরাসায় ২৬/৩/২১ ইং তারিখ শুক্রবার সকালে ২৬ শে মার্চ ও স্বাধীনতার ৫০ বৎসর সুবর্ণ জয়ন্তী উপলক্ষে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত পাঠ করা হয় এরপর জাতীয় সংগীত পরিবেশন, পতাকা উত্তোলন করা হয়।

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে অনুষ্ঠানের প্রধান অতিথি নারায়ণগঞ্জ-৪ আসন সংসদ সদস্য আলহাজ্ব একেএম শামীম ওসমানের অত্যন্ত আস্থাভাজন ব্যক্তি, মুন্সিবাগ দারুল ইসলামিয়া আলিম মাদরাসা গভর্নিং বডির সভাপতি এবং কুতুবপুর ইউনিয়ন আওয়ামী যুবলীগ সাধারণ সম্পাদক মোঃ আব্দুল খালেক মুন্সিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান মাদরাসাটির প্রিন্সিপাল মোঃ জিয়াউর রহমান ও মাদরাসা কমিটি এবং সকল শিক্ষকবৃন্দ।

এরপর মাদরাসাটির শিক্ষার্থীদের শ্রুতিমধুর গজল পরিবেশন এবং দেশাত্মবোধক গান এ মাদ্রাসা প্রাঙ্গণটি নূরের আলোয় প্রজ্বলিত হয়ে উঠে। বিশেষ করে মাওলানা মোঃ জহিরুল ইসলামের বঙ্গবন্ধুকে নিয়ে আগুন ঝরা বক্তব্যে মাদরাসা কমিটি এবং শিক্ষকবৃন্দ অত্যন্ত খুশি হয়।

এসময় মাদরাসাটির প্রিন্সিপাল মোঃ জিয়াউর রহমান সংক্ষিপ্তভাবে বলেন, স্বাধীনতার ৫০ তম সুবর্ণজয়ন্তীতে আজ গভীরভাবে স্মরণ করছি স্বাধীনতার মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে, স্মরণ করছি সে সকল বীর শহীদদের জন্য যারা মুক্তিযুদ্ধে শহীদ হয়েছেন। আজ আমরা স্বাধীন জাতি, এমন একটি দিন আমাদের জন্য আসলেই অত্যন্ত সৌভাগ্য পূর্ণ। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের দেশটিকে আজ উন্নয়নশীল রাষ্ট্রে পরিণত করেছেন। আজকের এই দিনে তার দীর্ঘায়ু ও সুস্থতা কামনা করি। বিশেষ করে আমাদের মাদরাসার গভর্নিং বডির সভাপতি মোঃ আব্দুল খালেক মুন্সির জন্য আমার পক্ষ থেকে রইল গভীর ভালোবাসা। তার দক্ষ নেতৃত্বে আমাদের প্রতিষ্ঠানটি আজ নারায়ণগঞ্জের সর্বশ্রেষ্ঠ মাদরাসা। আমরা এই প্রতিষ্ঠানটিকে বাংলাদেশের শ্রেষ্ঠ মাদরাসা হিসেবে দেখতে চাই তার জন্য শিক্ষকদের আরো পরিশ্রমই হতে হবে।

এ সময় মাদরাসা গভর্নিং বডির সভাপতি এবং কুতুবপুর ইউনিয়ন আওয়ামী যুবলীগ সাধারণ সম্পাদক মোঃ আব্দুল খালেক মুন্সি বলেন, আমাদের এই প্রতিষ্ঠানটির শিক্ষক মন্ডলী অত্যন্ত মেধা সম্পন্ন। বিশেষ করে জহিরুল স্যারের বঙ্গবন্ধুকে নিয়ে এত সুন্দর বক্তব্য আসলে আমাকে বিমোহিত করেছে। আজ স্বাধীনতার ৫০ বছর সুবর্ণজয়ন্তী আজকের এই দিনে একজন বীর মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে শুধু বলতে চাই, যে সকল মুক্তিযোদ্ধা এবং মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যরা জীবিত রয়েছেন তাদেরকে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর শুভেচ্ছা জানাই এবং যারা শহীদ হয়েছেন তাদের আত্মার মাগফেরাত কামনা করি। সর্বশেষে বলতে চাই, জননেত্রী বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার বোন শেখ রেহানার দীর্ঘায়ু ও সুস্থতা কামনা করি।

এদিন আরো উপস্থিত ছিলেন, মাদরাসাটির দাতা সদস্য হাজী মোঃ শাহজাহান, অভিভাবক সদস্য মোঃ শাহ আলম, মোঃ আবদুল আউয়াল, শিক্ষানুরাগী সদস্য, মোঃ নজরুল ইসলাম টিপু, মাদরাসাটির সকল শিক্ষক-শিক্ষিকা বৃন্দ এবং মাদরাসা কমিটি।

এ সময় সংক্ষিপ্ত বক্তৃতায় মাদরাসা কমিটির সকল সদস্যবৃন্দ বলেন, স্বাধীনতার ৫০ বৎসর সুবর্ণজয়ন্তীতে সকলকে জানাই শুভেচ্ছা ও অভিনন্দন ও সকল বীর শহীদদের প্রতি রইল গভীর শ্রদ্ধা এবং তাদের আত্মার মাগফেরাত কামনা করেন। যেহেতু করোনা পরিস্থিতি খুবই ভয়াবহ তাই সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলা ফেরা করার জন্য বলেন শাহ আলম।

সর্বশেষে বঙ্গবন্ধু ও তার পরিবারের নিহত সদস্যদের যেন আল্লাহ পাক রব্বুল আলামীন জান্নাত বাসী করেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু সুস্থতা কামনা করে দোয়ার মধ্য দিয়ে অনুষ্ঠানটি শেষ হয়।

 

নারায়ণগঞ্জ কথা এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Shares