২৫ শে মার্চ কে আন্তর্জাতিকভাবে স্বীকৃতির দাবি জানাচ্ছি – পলাশ

 

নারায়ণগঞ্জ কথা : ২৫ শে মার্চ আন্তর্জাতিক গণহত্যা দিবস উপলক্ষে নিহত সকল শহীদদের প্রতি গভীর শ্রদ্ধাঞ্জলী জানিয়ে বাংলাদেশ শ্রমিক লীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব কাউসার আহমেদ পলাশ বলেন, আজকের এই দিনটি আমাদের মনে রাখতে হবে। সারা বাংলাদেশে ছোট্ট একটু ইস্যুতে দেশ গরম করে ফেলেছে কিন্ত খবর নেই এই দিনটি মধ্যে পাক হানাদার বাহিনীরা আমার মায়ের দুধের সন্তানকে আগুনে নিক্ষেপ করা হয়েছিল। তাদের খবর নেই ২৫ শে মার্চ কাল রাত্রিতে এদেশের মানুষকে রক্তাক্ত করেছিল। আমার মা বোনের ইজ্জত লুণ্ঠন করেছে পাকিস্তানি প্রেতাত্মা পাকহানাদার বাহিনীরা। লাখো মানুষকে খুন করে রক্তের হোলি খেলে ছিলে সেই পাক হানাদার বাহিনীরা কিন্তু সেই খবর নাই। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস যেভাবে সারা বিশ্বে পালিত হয় এই ২৫ শে মার্চ কালোরাত কেও আন্তর্জাতিকভাবে যেন স্বীকৃতি দেওয়া হয় এর জোর দাবি জানাচ্ছি।

২৫ শে মার্চ বৃহস্পতিবার বিকাল ৪ ঘটিকায় আলিগঞ্জ উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে নিহত সকল শহীদদের প্রতি স্মরণে শ্রদ্ধাঞ্জলি জানানো হয়।

এ সময় তিনি আরো বলেন, ২৫ শে মার্চ কালো রাত গণহত্যা দিবস কে আন্তর্জাতিক স্বীকৃতি পাওয়ার জন্য আমরা সব সময় আন্দোলন করে যাচ্ছি। কিন্তু কিছু কিছু লোক আছে তারা এই দেশে অস্থিতিশীল করতে চায়। আমি তাদের উদ্দেশ্যে বলতে চাই ষড়যন্ত্র করা বন্ধ করে দিন তা না হলে এদেশের মানুষ আপনাদের কে ছাড়বে না কঠোরভাবে দমন করা হবে।

এসময় আরো উপস্থিত ছিলেন, জাতীয় শ্রমিক লীগ ফতুল্লা আঞ্চলিক শাখার সাধারণ সম্পাদক এস এম হুমায়ুন কবীর এর সভাপতিত্বে এসময় আরাে উপস্থিত ছিলেন, ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্টস ওয়ার্কার্স নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি শাহাদাৎ হােসেন সেন্টু, সাধারণ সম্পাদক কবীর হােসেন রাজু, ফতুল্লা থানা লােড আনলােড শ্রমিক ইউনিয়নের সভাপতি জাহাঙ্গীর আলম, জেলা ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের সভাপতি গােলাম কিবরিয়া সাত্তার, জাতীয় শ্রমিক লীগ ফতুল্লা আঞ্চলিক শাখার সহ সভাপতি হাজী আবুল হােসেন ও জেলা শ্রমিক লীগের সিনিয়র সহ-সভাপতি এডঃহুমায়ুন কবীর সহ প্রমুখ।

 

নারায়ণগঞ্জ কথা এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Shares