খান সাহেব ওসমান আলী’র ৫০ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ওসমান পরিবারের পক্ষ থেকে মিলাদ ও দোয়া

 

নারায়ণগঞ্জ কথা : আবভক্ত বাংলার এমএলএ এবং বাংলাদেশ আওয়ামী লীগের অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য একুশে পদক প্রাপ্ত খান সাহেব ওসমান আলী’র ৫০ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ওসমান পরিবারের পক্ষ থেকে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। ওসমান আলী’র নাতি নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য এ কে এম সেলিম ওসমান এর সভাপতিত্বে।আমি নারায়ণগঞ্জে সকল ব্যবসায়িদের কাছে অনুরােধ করে বলবো, আপনারা  একটি হলেও মাদরাসা বা এতিম খানার দায়িত্ব নিন।

শুক্রবার (১৯ মার্চ) সকাল সাড়ে ১১টায়  নারায়ণগঞ্জ রাইফেল ক্লাব প্রাঙ্গনে এ মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এ সময় দোয়া শেষে জেলার ৮ টি মাদ্রাসার ৬৮৯জন ছাত্রদের এক বেলার খাবার ও আর্থিক অনুদান হিসেবে মোট ১৬ লাখ ৯৭ হাজার ৫০০ টাকা ৮ টি মাদ্রাসার শিক্ষকদের হাতে তুলে দেওয়া হয়। এবং মাদ্রাসার শিশুটির আবদারে সেলিম ওসমান ওই ৮ টি মাদ্রাসার প্রায় ৫শ শিক্ষার্থীর জন্য পােষাক বানিয়ে দেয়ার ঘােষণা দেন।

সময় উক্ত দোয়া মাহফিলে সেলিম ওসমান বলেন, আমি আমার পরিবারের সকলের জন্য দেশবাসী সকলের কাছে দোয়া প্রার্থনা করছি।আমি প্রত্যেকটি মাদ্রাসার শিক্ষকদের বলতে চাই, আপনারা যে কোন বিপদে আপদে আমাকে পাশে পাবেন। আর শিক্ষকদের অনুরােধ করবাে পড়ালেখা করার পাশাপাশি ওদেরকে কম্পিউটার শিখতে সাহায্য করবেন।প্রয়ােজন হলে আমরা প্রতিটি মাদ্রাসায় একটি করে কম্পিউটার ল্যাব তৈরি করে দিবাে।নারায়ণগঞ্জে সকল ব্যবসায়িদের কাছে অনুরােধ করে বলবো, আপনারা  একটি হলেও মাদরাসা বা এতিম খানার দায়িত্ব নিন। আগামীতে আপনারা মাদ্রাসায় কোরআন খতমের একটি প্রতিযোগিতা অনুষ্ঠানের আয়োজন করেন। প্রয়োজন হলে যা লাগবে আমাকে বলবেন আমি নিজে এই কোরআন খতম অনুষ্ঠানে থাকবে।

এ সময় আরো উপস্থিত ছিলেন,চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাস্ট্রির সভাপতি ও নারায়ণগঞ্জ রাইফেলস ক্লাবের সাধারণ সম্পাদক খালেদ হায়দার খান কাজল, নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এহসানুল হােসেন নিপু, ১২ নং ওয়ার্ডের কাউন্সিলর শওকত হাশেম শকু, মহানগর শ্রমিকলীগের সাধারণ সম্পাদক এবং নারায়ণগঞ্জ সিটি করপােরেশনের ১৮নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর কামরুল হাসান মুন্না সহ নারায়ণগঞ্জের ৮ টি মাদ্রাসার ছাত্র ও শিক্ষক প্রমুখ।




 

নারায়ণগঞ্জ কথা এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Shares