রবিবার, মার্চ ৭, ২০২১

শুক্কুর মাহমুদের মৃত্যু বার্ষিকীত উপলক্ষে মুক্ত গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের উদ্যোগে দোয়া

 

নারায়ণগঞ্জ কথা : জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি মরহুম আলহাজ্ব শুক্কুর মাহমুদের মৃত্যুবার্ষিকী উপলক্ষে
মুক্ত গার্মেন্টস শ্রমিক ফেডারেশন, ফতুল্লা থানা আঞ্চলিক শাখার উদ্যোগে স্মরণ সভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। মুক্ত গার্মেন্টস শ্রমিক ফেডারেশন, ফতুল্লা থানা আঞ্চলিক কমিটির সভাপতি হাজী মোঃ রকমতউল্লাহ এর সভাপতিত্বে ও মুক্ত গার্মেন্টস শ্রমিক ফেডারেশন ফতুল্লা থানা আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক হেলানা খাতুনের সঞ্চালনায়।

সোমবার (২২ ফেব্রুয়ারী) বিকেলে ২নং রেল গেইটে সংলগ্ন জেলা আওয়ামী লীগ কার্যালয়ে এ স্মরণ সভা ও দোয়া অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জাতীয় শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির আইন ও দর কষাকষি বিষয়ক সম্পাদক ও বন্দর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজিম উদ্দিন প্রধান।

প্রধান অতিথির বক্তব্যে কাজিম উদ্দিন প্রধান বলেন, আলহাজ্ব শুক্কুর মাহমুদ ছিলেন শ্রমিক বান্ধব নেতা। সারাটি জীবন তিনি শ্রমিকদের কল্যানে কাজ করেছেন। তিনি কখনো নিজে জন্য ভাবেননি। তিনি সর্বসময় শ্রমিকদের জন্য ভেবেছেন। যদি তিনি নিজের জন্য  ভাবতেন তাহলে অনেক কিছুই করতে পারতেন। আজকে তিনি আমাদের মাঝে নেই, আল্লাহ তাকে বেহেশত বাসী করুন। তার অনুপস্থিতিতে আমাদের মুরুব্বী হচ্ছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ একে এম শামীম ওসমান। তিনি বলেছেন, শ্রমিকদের ব্যাপারে কোন ছাড় নয়। তাদের জন্য যা ভালো সেটাই করতে হবে।

এ সময় সভাপতির বক্তব্যে রকমতউল্লাহ বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের মাটি ও মানুষের কথা বলেছেন। তিনি ছিলেন শোষিতের পক্ষে। শ্রমিকদের ন্যায্য দাবীর পক্ষে তিনি সর্ব সময় কথা বলেছেন। তিনি চেয়েছিলেন একটি শোষনমুক্ত সমাজ যেখানে, মালিক ও শ্রমিক এক হয়ে দেশকে উন্নয়নের শিখড়ে নিয়ে যাবে। বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক ছিলেন শ্রমিক লীগের সাবেক সভাপতি মরহুম শুক্কুর মাহমুদ। তিনি কখনো নিজের কথা চিন্তা করেননি, যদি করতেন তাহলে সরকারী চাকরীতে থাকাকালীন তিনি পদোন্নতি নিতে পারতেন। কিন্তু তিনি তা না করে শ্রমিকদের স্বার্থের কথা চিন্তা করে সবসময় শ্রমিকদের পক্ষ নিয়ে কাজ করেছেন। আজকে তিনি আমাদের মাঝে নেই কিন্তু রয়ে গেছে তার স্মৃতি। তার আদর্শের পথ ধরেই আমরা শ্রমজীবী মানুষের কল্যানে কাজ করতে চাই।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, মুক্ত গার্মেন্টস শ্রমিক ফেডারেশেন নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক মোঃ সবুজ শিকদার।

বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন,নারায়ণগঞ্জ জেলার সহ-সভাপতি মোঃ মোজাম্মেল হক, বাংলাদেশ নৌ যান শ্রমিক ও কর্মচারী ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সভাপতি মোঃ শাহআলম, মুক্ত গার্মেন্টস শ্রমিক ফেডারেশন কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সহ-সভাপতি মোঃ লিয়াকত আলী,মোঃ জুয়েল প্রধান সভাপতি নারায়নগঞ্জ জেলা মুক্ত গার্মেন্টস শ্রমিক ফেডারেশন, মো: সবুজ শিকদার সাধারণ সম্পাদক মুক্ত গার্মেন্ট শ্রমিক ফেডারেশন নারায়ণগঞ্জ জেলা,ডলি আক্তার সহ-সভাপতি মুক্ত গার্মেন্ট শ্রমিক ফেডারেশন নারায়ণগঞ্জ জেলা, বিপ্লব সাংগঠনিক সম্পাদক মুক্ত গার্মেন্ট শ্রমিক ফেডারেশন নারায়ণগঞ্জ জেলা,কাজী গোলাম কবির সভাপতি মুক্ত গার্মেন্টস শ্রমিক ফেডারেশন সিদ্ধিরগঞ্জ থানা,বিউটি আক্তার সাধারণ সম্পাদক মুক্ত গার্মেন্টস শ্রমিক ফেডারেশন সিদ্ধিরগঞ্জ থানা,নজরুল ইসলাম সহ-সভাপতি মুক্ত গার্মেন্টস শ্রমিক ফেডারেশন সিদ্ধিরগঞ্জ থানা,নারায়ণগঞ্জ দর্জি শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি মোঃ ইকবাল হোসেন, আহসান উল্লাহ সহ সভাপতি মুক্ত গার্মেন্টস শ্রমিক ফেডারেশন ফতুল্লা থানা,আফজাল হোসেন সহ সাধারণ সম্পাদক মুক্ত গার্মেন্টস শ্রমিক ফেডারেশন ফতুল্লা থানা , মুক্ত গার্মেন্টস শ্রমিক ফেডারেশন ফতুল্লা থানা,আনোয়ার হোসেন বাদল দপ্তর সম্পাদক মুক্ত গার্মেন্টস শ্রমিক ফেডারেশন ফতুল্লা থানা,আন্নী আক্তার প্রচার সম্পাদক মুক্ত গার্মেন্টস শ্রমিক ফেডারেশন ফতুল্লা থানা,
সহ নেতৃবৃন্দ প্রমুখ।

এ সময় আরো উপস্থিত ছিলেন, বাহাদুর,নুরুল ইসলাম,রিপন,নবী হোসেন জুম্মান, ইসলাম, সোনিয়া, রানা চৌধুরী,সুমি,রুমি,নারায়ণগঞ্জ জেলা ও মহানগর শাখার বিভিন্ন শ্রমিক কর্মচারী  সহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ প্রমুখ ।

 

নারায়ণগঞ্জ কথা এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Shares