কর্মহীন মহিলাদের আত্মকর্মসংস্থান সৃষ্টি এবং আর্থসামাজিক উন্নয়নে সেলাই মেশিন বিতরণ

 

নারায়ণগঞ্জ কথা : নারায়ণগঞ্জ সদর উপজেলার কর্মহীন মহিলাদের আত্মকর্মসংস্থান সৃষ্টি এবং আর্থসামাজিক উন্নয়নে সেলাই মেশিন,এলেডি টিপি, হুইল চেয়ার বিতরণ করেন। এ সময় নারায়ণগঞ্জের ফতুল্লা ইউনিয়নে গর্ভবর্তী মায়েদের নিরাপদ মাতৃত্ব নিশ্চিত করতে ও প্রসবকালীন সময়ে নিরাপদে যাতায়াতের জন্য বিনামূল্যে “মায়ের ডাক” নামে একটি ভ্যান গাড়ি দিয়েছেন সদর উপজেলা নির্বাহী অফিসার নাহিদা বারিক।

মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) সদর উপজেলা পরিষদ মিলনায়তনে এ বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সালমা ওসমান লিপি চেয়ারম্যান, জাতীয় মহিলা সংস্থা, নারায়ণগঞ্জ এবং মাননীয় জাতীয় সংসদ সদস্য, নারায়ণগঞ্জ-৪ মহােদয়ের সহধর্মিনী।

প্রধান অতিথির বক্তব্যে সালমা ওসমান লিপি বলেন, আমাদের সরকার এই ক্ষুদ্র মেশিন আপনাদের কাছে পৌঁছে দিচ্ছে। তিনি চান আগামী দিনে নারীরা এগিয়ে যাক আর এই এগিয়ে যাওয়ার মধ্যে আপনাদের সহযোগিতা প্রয়োজন আপনারা এই সেলাই মেশিনের কাজের মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যাবেন। আর আমি প্রায় সময় শুনতে চাই কি যেন ষড়যন্ত্র চলছে,তাই আপনাদের উদ্দেশ্যে বলতেছি আপনারা কারো কোন কান কথা শুনবেন না দেশের এই উন্নয়ন দেখে অনেকে দেশের উন্নয়নে বাধা দেওয়ার চেষ্টা করছে।প্রধানমন্ত্রী যেমন আপনাদের ক্ষুদ্র ক্ষুদ্র জিনিস দিয়ে সহযোগিতা করছে আপনার কাজের মধ্য দিয়ে প্রধানমন্ত্রী উন্নয়নের ধারাবাহিকতা  রাখবেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,আবুল কালাম আজাদ বিশ্বাস,চেয়ারম্যান, উপজেলা পরিষদ, নারায়ণগঞ্জ সদর,মােঃ নাজিমউদ্দিন আহমেদ, ভাইস চেয়ারম্যান, উপজেলা পরিষদ, নারায়ণগঞ্জ সদর, নারায়ণগঞ্জ,ফাতেমা মনির, ভাইস চেয়ারম্যান (মহিলা), উপজেলা পরিষদ, নারয়ণগঞ্জ,খন্দকার লুৎফর রহমান, ভাগ্রান্ত চেয়ারম্যান, ফতুল্লা, ইউনিয়ন পরিষদ,নাহিদা বারিক, মোঃ নূর হোসেন সওদাগর ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোপনগর ইউনিয়ন।

আয়োজনে : উপজেলা পরিষদ নারায়ণগঞ্জ সদর নারায়ণগঞ্জ।


 

নারায়ণগঞ্জ কথা এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Shares