মহান বিজয় দিবস উপলক্ষে আলোচনাসভা ও মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠিত

 

নারায়ণগঞ্জ কথা : মহান বিজয় দিবস উপলক্ষ্যে সামাজিক সংগঠন সমাজ গড়ি এর উদ্যোগে  আলোচনা সভা ও মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রধান অনুষ্ঠানের আয়োজন করা হয়। সংগঠনের উপদেষ্টা সাংবাদিক শফিকুল ইসলাম আরজু’র সভাপতিত্বে ।

সোমবার (২৮ডিসেম্বর) বিকেল ৩টায় নারায়ণগঞ্জ সরকারী গণগ্রন্থাগারে এ আলোচনা সভা ও মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রধান অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা এড. নুরুল হুদা।
   
প্রধান অতিথির বক্তব্যে এড. নুরুল হুদা বলেন, ১৯৭১ সালে বঙ্গবন্ধুর ডাকে এদেশের আপামর জনসাধারণ মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলো। ৯ মাসের যুদ্ধে শহীদ হয়েছিলো ৩০ লক্ষ মানুষ আর ২ লক্ষ মা বোন হারিয়েছিলো তাদের সম্ভ্রম। সে কথা মনে পড়লে আজও গাঁ শিউড়ে উঠে। তিনি চেয়েছিলেন এদেশের মানুষকে অর্থনৈতিক মুক্তি দিতে। নতুন প্রজন্মকে দিতে চেয়েছিলেন একটি স্বাধীন ভূ-খন্ড। দেশ স্বাধীন হয়েছে ঠিকই কিন্তু ষড়যন্ত্রকারীরা এই মহান নেতাকে ১৯৭৫ সালের ১৫ আগষ্ট নির্মমভাবে হত্যা করে। তারা চায় নি এদেশের মানুষ সুখে শান্তিতে বসবাস করুক। আজকে যখন বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সুদৃঢ় নেতৃত্বে দেশ এগিয়ে নিয়ে যাচ্ছে ঠিক তখনই কিছু ষড়যন্ত্রকারী দেশের পরিস্থিতি অশান্ত করতে বিভিন্ন ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। আমি বলবো, আমরা মুক্তিযোদ্ধারা এখনো হারিয়ে যাইনি। আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হয়ে এই সমাজকে, দেশকে গড়ে তুলতে হবে।  

উক্ত অনুষ্ঠানে বক্তব্য শেষে উপস্থিত বীর মুক্তিযোদ্ধাদের মাঝে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

সংগঠনের সভাপতি শাহাদাত হোসেন ভূইয়ার পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, এমডব্লিউ শফিকুল ইসলাম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ফতুল্লা রিপোর্টার্স ক্লাবের সভাপতি সাংবাদিক রনজিৎ মোদক, দৈনিক অপরাধ রিপোর্ট পত্রিকার সম্পাদক মোঃ দিপু, শ্রমিক লীগের নেত্রী বিউটি আক্তার সহ নেতৃবৃন্দ প্রমুখ।

 

নারায়ণগঞ্জ কথা এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Shares