আমার নেতা শুক্কুর মাহমুদের কাছে শিখেছি কিভাবে শ্রমিক মূল্যায়ন করতে হয়- কাজিম উদ্দিন প্রধান

 

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ নৌযান শ্রমিক কর্মচারী ইউনিয়ন নারায়ণগঞ্জ জেলা শাখার নবনির্বাচিত কমিটির পরিচিতি সভা ও সম্মাননা প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়।

রবিবার (২৭ ডিসেম্বর) সন্ধ্যায় নারায়নগঞ্জ ৫ নং ঘাট এলাকায় এ নবনির্বাচিত কমিটির পরিচিতি সভা ও সম্মাননা প্রদান অনুষ্ঠিত হয়। অতিথির হিসেবে উপস্থিত ছিলেন,জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটির আইন ও দরকষাকষি সম্পাদক বন্দর উপজেলা আওয়ামীলীগের বিপ্লবী সাধারণ সম্পাদক কাজিম উদ্দিন প্রধান ।

বক্তব্যে কাজিম উদ্দিন প্রধান বলেন, নৌ যান শ্রমিকরা দিনরাত কঠোর পরিশ্রম করে কিন্তু তারা তাদের ন্যায্য পাওনা ঠিকভাবে পায় না যারা তাদের এই ন্যায্য পাওনা থেকে বঞ্চিত করে তাদের উদ্দেশ্যে আমি বলতে চাই আপনার বাড়িতে যেয়ে সি লাগিয়েছেন এত সুখে থাকতেছেন এই শ্রমিক দের কারণেই তাই শ্রমিকদের মূল্যায়ন করতে শিখুন।আমি এই শ্রমিক ভাইদের পাশে সবসময় আছি। যদি তাদের সাথে থেকে আমার মরণ হয় তাতেও এক পা পিছু হটবো না। শ্রমিকদের সম্মান করতে শিখুন। আমার নেতা শুক্কুর মাহমুদ যতদিন বেঁচেছিলেন শ্রমিকদের জন্য সব সময় কাজ করেছেন শ্রমিকদের মূল্যায়ন করেছেন শ্রমিকের বিপদে-আপদে পাশে ছিলেন আর আমি তার কাছ থেকেই শিখেছি কিভাবে শ্রমিকদের সম্মান করতে হয় মূল্যায়ন করতে হয়।তিনি আরো বলেন, নৌযান শ্রমিক এর নাম ভাঙ্গিয়ে একটি কুচক্রী মহল ব্যাপকভাবে চাঁদাবাজি করছে তাদেরকে সাবধান করে দিতে চাই এখনো সময় আছে এই সব অপকর্ম থেকে সরে দাঁড়ান তা না হলে কঠোরভাবে দমন করা হবে আপনাদের।উক্ত নবনির্বাচিত কমিটির পরিচিতি  সভায়অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন বাংলাদেশ নৌযান শ্রমিক ও কর্মচারী ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির সভাপতি শাহআলম।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ নৌযান শ্রমিক ও কর্মচারী ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সবুজ শিকদার।

সভাপতিত্ব করেন বাংলাদেশ নৌযান শ্রমিক ও কর্মচারী ইউনিয়নের নারায়ণগঞ্জ শাখার সভাপতি নিজাম উদ্দিন খাঁন। সঞ্চালনায় ছিলেন বাংলাদেশ নৌযান শ্রমিক ও কর্মচারী ইউনিয়নের নারায়ণগঞ্জ শাখার সাধারণ সম্পাদক হাফেজ মাে: শাহাদাৎ হােসেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ জাহাজী শ্রমিক ফেডারেশন কেন্দ্রীয় কমিটির কার্যকরী সভাপতি আলমগীর কবির বকুল, নারায়ণগঞ্জ জেলা শ্রমিকলীগের ভারপ্রাপ্ত সভাপতি কামাল হােসেন, সাধারণ সম্পাদক মাঈন উদ্দিন আহাম্মেদ বাবুল, নারায়ণগঞ্জ নৌ থানার ওসি শহীদুল আলম, বিআইডব্লিউটিএ সিবিএ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, লিয়াকত আলী, দেশীয় বাল্কহেড ও ড্রেজার মালিক সমিতির নারায়ণগঞ্জ জেলা সভাপতি মাহবুবুল প্রমূখ।

 

নারায়ণগঞ্জ কথা এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Shares