শেখ রাসেল নগর পার্ক, লেক দ্রুত বাস্তবায়ন ও বিকল্প ঈদগাহ্ ময়দান প্রতিষ্ঠার দাবীতে ‘আমরা নারায়ণগঞ্জবাসী উদ্যোগে মানবন্ধন ।

 

স্টাফ রিপোর্টার আরিফ হোসেন : নারায়ণগঞ্জে আমরা নারায়ণগঞ্জবাসী সংগঠনের উদ্যোগে শখ রাসেল নগর পার্ক, লেক দ্রুত বাস্তবায়ন ও বিকল্প ঈদগাহ্ ময়দান প্রতিষ্ঠার দাবীত  মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠানের আয়োজন করা হয়।আমরা নারায়ণগঞ্জবাসীর সভাপতি বীরমুক্তিযাদ্ধা আলহাজ  নূরউদ্দিন আহম্মদ এর সভাপতিত্ব এবং সহ সাংগঠনিক সম্পাদক মাকিদ মোস্তাকিম শিপলু’র সঞ্চালনায়।

শনিবার  (২৬ ডিসম্বর) সকাল ১১টায় জল্লারপাড় এলাকায়  এ লেক দ্রুত বাস্তবায়ন ও বিকল্প ঈদগাহ্ ময়দান প্রতিষ্ঠার দাবীত  মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্রেসক্লাবের  সভাপতি এড. মাহাবুবুর রহমান মাসুম  মানববন্ধন বিভিন এলাকার শত শত সচতন নারায়ণগঞ্জবাসী উপস্থিতিতে শেখ রাসেল নগর পার্ক, লেক দ্রুত বাস্তবায়ন ও বিকল্প ঈদগাহ্ ময়দান প্রতিষ্ঠা করত হবে“ভমি দর্স্যুদর কাল হাত ভঙ্গ দাও, গুড়িয় দাও,ধুলাবালি থেকে পরিবশ রক্ষা করতে হবে।

প্রধান অতিথির বক্তব্যে  এড. মাহাবুবুর রহমান মাসুম বলন, শেখ রাসল নগর পার্ক ও লকর বের্ধিত অংশ নির্মান যারা অবৈধ ভাবে বাঁধা সৃষ্টি করছেন তাদেরকে বিনীত ভাবে অনুরোধ রাখেন নিজ উদ্যাগ নিজদের ব্যানার ও সাইনবার্ড সরিয়ে নিতে, অন্যথায় জনগণ এই সকল বাঁধা অতিক্রম করে পার্ক ও লেকের কাজ সহযাগিতা করেন তা না হলে আমরা নারায়ণগঞ্জের বাসী আপনাদের জন্য কঠোর ব্যবস্থা নিব।

মানববন্ধনর সভাপতিত্বের বক্তব্যে আলহাজ নূরউদ্দিন আহাম্মদ বলেন, শখ রাসল নগর পার্ক ও লেকর বের্ধিত অংশ তৈরিতে ঠিকাদারের দীর্ঘ সূত্রিতা এবং অবৈধ দখলদারদের অপতৎপরতার কারণ উনয়ন কাজ বিলম্বিত হওয়ার আশংকা দেখা দিয়েছে।

তিনি আরো বলেন, যখান লেকর কাজ হচ্ছে সিটি রেলের সম্পত্তি হলেও এটির মালিক রাষ্ট্র। আর রাষ্ট্রর মালিক যেহেতু জনগণ, তাই এটি জনগণর সম্পত্তি। এখানে কেউ বাঁধা সষ্টি করত পারব না।১৮৮৬ সাল কোলকাতা হাইকোর্টের নির্দশনা বলে এই জায়গার মালিক রেলওয়ার কোন ব্যক্তি এই জায়গার মালিক হতে পারে না। তিনি বলেন ২০২১ সালে স্বাধীনতার সুবর্ন জাতীয়  এই শেখ রাসেল নগর পার্ক ও লেকটি জনসাধারণের জন্য উন্মুক্ত করা যায়, সেভাবে কাজ দ্রুত করার দাবী জানান।

মানববন্ধনে আরও বক্তব্য রাখেন, আমরা নারায়ণগঞ্জবাসী’র সাধারণ সম্পাদক মোঃ নাসির উদ্দিন মন্টু,সাংগঠনিক সম্পাদক হাজী মোঃ রমজানুল রশীদ, যুগ্ম সম্পাদক-১ মাহমুদ হাসন, মোঃ হাসন কাজল, প্রচার সম্পাদক ওয়াহিদুজ্জামান জামান, যুব নেতা খালিদ হাসান, কাদিরিয়া তয়্যাবিয়া মাদ্রাসার সেক্রেটারী মোবারক হোসেন, যুব নেতা তাহের উদ্দিন সানী।

আরো উপস্থিত ছিলেন ইয়াদ পত্রিকার সম্পাদক তাফাজ্জল হোসেন, শফিকুল ইসলাম খান, বীরমুক্তিযাদ্ধা ইকবাল হোসেন, বীর মুক্তিযাদ্ধা সমসের আলী মিলন সহ নেতৃবৃন্দ প্রমুখ।

 

নারায়ণগঞ্জ কথা এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Shares